ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

কর্পোরেট কর্নার

ঐক্য এসএমই ডিজিটাল ইনস্টিটিউট উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
ঐক্য এসএমই ডিজিটাল ইনস্টিটিউট উদ্বোধন

ঢাকা: ‘দক্ষতা অর্জনে বেকারত্বের অবসান, এসএমই উদ্যোক্তার আত্মপ্রকাশ’ এই প্রতিপাদ্য নিয়ে উদ্বোধন করা হয়েছে ‘ঐক্য এসএমই ডিজিটাল ইনস্টিটিউট’।

এসএমই খাতে নতুন উদ্যোক্তা ও দক্ষ জনশক্তি তৈরির লক্ষ্যে ২৭ অক্টোবর (বুধবার) সন্ধ্যায় রাজধানীর লেকশোর হোটেলে প্ল্যাটফর্মটির উদ্বোধন ঘোষণা করে ঐক্য ফাউন্ডেশন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সভাপতি (সিএমএসএমই উদ্যোক্তা উন্নয়ন উইং) ও নারী নেত্রী শাহীন আকতার রেনী।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি ও গণমাধ্যম উন্নয়ন ব্যক্তিত্ব এবং ঐক্য ফাউন্ডেশনের ট্রাস্টি বোর্ড সদস্য শাইখ সিরাজ।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেন, ঐক্য ফাউন্ডেশনের মাধ্যমে অনেক উদ্যোক্তা সম্ভাবনার আলো খুঁজে পেয়েছেন। অনেকে স্বাবলম্বী হয়েছেন। ডিজিটাল ইনস্টিটিউটের মতো একটি উদ্যোগ নেওয়ায় ঐক্য ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই। আমি উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানাবো, তারা যাতে উৎপাদিত পণ্যের গুণগতমান বজায় রাখেন।

ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীন আকতার রেনী বলেন, বাংলাদেশে প্রতি বছর প্রায় ২০-২২ লাখ ছেলেমেয়ে উচ্চতর ডিগ্রি লাভ করে কাজের খোঁজে ঘুরে বেড়ায়। এর মধ্যে অনেকে চাকরি না পেয়ে মাদকাসক্ত হয়ে পড়ে কিংবা বিভ্রান্তিমূলক কাজে জড়িয়ে পড়ে। এসব ছেলেমেয়েদের কথা চিন্তা করে আমরা www.oikkosmedi.org তৈরি করার অনুপ্রেরণা পেয়েছি। আজ যে ডিজিটাল ইনস্টিটিউট উদ্বোধন হচ্ছে, তা অনলাইনে ব্যাপক সাড়া পাবে বলে আমি আশাবাদী।

কৃষি ও গণমাধ্যম উন্নয়ন ব্যক্তিত্ব শাইখ সিরাজ বলেন, দেশের সিএমএসএমই খাতের উন্নয়নে ঐক্য ফাউন্ডেশনের অবদান অনস্বীকার্য। বাংলাদেশের অর্থনীতির চারটি স্তম্ভের মধ্যে এসএমই একটি। এসএমইতে করার মতো অনেক কিছু আছে। এর মধ্যে কৃষিক্ষেত্রের সম্ভাবনা ব্যাপক। আমার বিশ্বাস বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি নিশ্চিতে এই ডিজিটাল ইনস্টিটিউট বিশেষ ভূমিকা রাখবে।

প্রসঙ্গত, ঐক্য এসএমই ডিজিটাল ইনস্টিটিউটে দেশের যেকোনো স্থান থেকে মাত্র ৫০ টাকায় তিন মাস মেয়াদী এসএমই সার্টিফিকেট কোর্স করার সুযোগ পাওয়া যাবে। এতে ঘরে বসেই যেকোনো তরুণ-তরুণী হয়ে উঠতে পারবেন একজন সফল উদ্যোক্তা।

অনুষ্ঠানে দেশের স্বনামধন্য শতাধিক এসএমই উদ্যোক্তা, জাতীয় পুরস্কারপ্রাপ্ত এসএমই উদ্যোক্তা এবং ঐক্য এসএমই ডিজিটাল ইনস্টিটিউটের প্রশিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa