ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শীর্ষে  কুমিল্লা, তলানিতে চিটাগং

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
শীর্ষে  কুমিল্লা, তলানিতে চিটাগং ছবি-শোয়েব মিথুন

ঢাকা:  বিপিএলের চলতি আসরে ঢাকার প্রথম পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ানস। ৬ ম্যাচে ৫ জয় ও ১ হারে ১০ পয়েন্ট নিয়ে সবার ওপরে অবস্থান করছে ভিক্টোরিয়ানসরা। 

কুমিল্লার চাইতে মাত্র ১ পয়েন্ট কমে ৯ পয়েন্ট নিয়ে তামিমদের ঘাড়ের ওপর নিশ্বাঃস ফেলছে সাকিবের ঢাকা ডায়নামাইটস। ৮ ম্যাচে তাদের জয় ধরা দিয়েছে ৪ টি ম্যাচে।

হার ৩টিতে। বাকি ম্যাচটি বৃষ্টিতে ভেষে গেছে।
 
ঢাকার চাইতে একম্যাচ কম খেলেও সমানসংখ্যক পয়েন্টে টেবিলের তৃতীয়স্থানে থেকে সাকিবদের চোখ রাঙাচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। ৭ ম্যাচে ৪ জয় ও ২ হারে তাদের পয়েন্টও ৯। বাকি ম্যাচটি পন্ড হয়েছে বৃষ্টি বাধায়। তবে নেট রানরেটে পিছিয়ে না থাকলে ঢাকা পর্বেই ডায়নামাইটসদের টপকে যেতে পারতো টাইটান্সরা।
 
এদিকে মাহমুদউল্লাহদের চাইতে ২ পয়েন্ট পিছিয়ে থেকে টেবিলের চার নাম্বারে অবস্থান করছে নাসির হোসেনের সিলেট সিক্সার্স। সিলেট পর্বে উড়ন্ত শুরু করা দলটি ঢাকায় এসে টানা হারে টেবিলের শীর্ষস্থান হারিয়েছে। ৮ ম্যাচে তাদের জয় এসেছে ৩টি ম্যাচে। বাকি ৪ টিতে হেরে গেছে। আর একটি ম্যাচ ভেস্তে গেছে বৃষ্টির চোখ রাঙানিতে।
 
সিলেটের পরেই ৬ পয়েন্ট নিয়ে পাঁচ নাম্বারে অবস্থান করছে মাশরাফি বিন মর্ত্তজার রংপুর রাইডার্স। ৬ ম্যাচে রাইডার্সদের জয় ধরা দিয়েছে ৩ ম্যাচে। আর বাকি তিন ম্যাচে বরণ করে নিতে হয়েছে গ্লানির হার।
 
হার পিছু ছাড়ছে না স্যামি, মুশফিকের রাজশাহী কিংসেরও। ৭ ম্যাচ খেলে ২ জয় ও ৫ হারে ৪ পয়েন্টে টেবিলের ছয় নাম্বারে থেকে শেষ চার থেকে অনেকটাই ছিটকে গেছে কিংস শিবির।

ছবি-শোয়েব মিথুন
বিপিএল থেকে কিংস’র বিদায়ী বাতাস লেগেছে সৌম্য সরকারের চিটাগং ভাইকিংসের গায়েও। কেননা ৬ ম্যাচে তারা জয়ের দেখা পেয়েছে মাত্র ১টি ম্যাচে। বাকি ৪টিতেই এসেছে হতাশার হার। যা ঢাকা পর্ব শেষে ৩ পয়েন্টে তাদের নিয়ে গেছে টেবিলের তলানিতে।
 
ঢাকার প্রথম পর্ব শেষে দুই দিন বিরতির পর ২৪ নভেম্বর থেকে বিপিএল গড়াবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে, চলবে ২৯ নভেম্বর পর্যন্ত। এরপর ২ ডিসেম্বর বিপিএল ফিরবে ঢাকায়।
 
১২ ডিসেম্বর শিরোপা নির্ধারণী ম্যাচের মধ্য দিয়ে এবারের আসরের সমাপ্তি টানবে, দেশের ঘরোয়া ক্রিকেটের সব চাইতে জাঁকজমকপূর্ণ এই আসর।
 
বাংলাদেশ সময়: ০০৩৬ ঘণ্টা, ২২ নভেম্বর ২০১৭
এইচএল
  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।