ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘মাসুদ তুমি ভালো হয়ে যাও’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
‘মাসুদ তুমি ভালো হয়ে যাও’ মিরপুরে বিআরটিএ’র কার্যালয় পরিদর্শনকালে এক কর্মকর্তার সঙ্গে কথা বলছেন ওবায়দুল কাদের। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: “মাসুদের সঙ্গে দেখা হলেই প্রায় আমি বলি, ‘মাসুদ তুমি ভালো হয়ে যাও’, কিন্তু সে এখনও পুরোপুরি ভালো হয়নি। মাসুদ দীর্ঘদিন বিআরটিএতে আছে। ব্যবহার ভালো, মধুর মতো। কিন্তু যা করার একটু ভেতরে ভেতরে করে।”

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর মিরপুরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয় পরিদর্শনকালে প্রতিষ্ঠানটির উপ-পরিচালক মাসুদুর রহমানের বিষয়ে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তার সঙ্গেই ছিলেন মাসুদুর রহমান।

 

গত বছরও কার্যালয়টি পরিদর্শনে গিয়ে কিছু অনিয়ম ও ‍দায়িত্বে অবহেলার অভিযোগের ব্যাপারে মাসুদুর রহমানকে সতর্ক করেছিলেন মন্ত্রী।

বুধবার গিয়ে মন্ত্রী পুরো কার্যালয় ঘুরে দেখেন এবং বিভিন্ন জনের সঙ্গে কথা বলেন। তাদের সমস্যা নিয়েও আলোচনা করেন তিনি।  

কার্যালয়ে গাড়ির ফিটনেস টেস্ট পরিদর্শনের সময় মন্ত্রী বলেন, “গাড়ি থাকে বাসায়, আর সেই গাড়ির ফিটনেস রিপোর্ট এমনি এমনি চলে যায়, তাই না? এসব কিন্তু চলবে না। ”বিআরটিএ’র কার্যালয়ে পরিদর্শনকালে এক গ্রাহকের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।  ছবি: জিএম মুজিবুরমন্ত্রীর পরিদর্শনকালে কার্যালয়ে গাড়ির কাগজ হাতে বসেছিলেন এক দম্পতি। মন্ত্রী ওবায়দুল কাদের তাদের সামনে গিয়ে সমস্যা জানতে চান। জবাবে গ্রাহক সিদ্দিকুর রহমান মন্ত্রীকে বলেন, “এখন পর্যন্ত বিআরটিএ কার্যালয়ে আমি কোনো সমস্যায় পড়িনি। ”

এরপর মন্ত্রী কার্যালয়ের ভেহিকল ইন্সপেকশন সেন্টার ঘুরে দেখেন। সেখানে গিয়ে নতুন স্থাপনকৃত যন্ত্রগুলো দেখেন।  

এসময় মাসুদুর রহমানকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, “এই মেশিনগুলো ঠিক আছে তো? ঠিকমত কাজ চলছে তো? যদি এবার একটা মেশিনও নষ্ট হয়, তবে তোমার চাকরি থাকবে না কিন্তু। ”

“অনেক কষ্টে এবার মেশিনগুলো স্থাপন করা হয়েছে। ডিজিটালভাবে সব ঠিক ধরা পড়ে যায়। তাই তোমাদের কিছু করার থাকে না, তাই মেশিনগুলো নষ্ট করো, তাই না?” 

বিআরটিএ কার্যালয় পরিদর্শনকালে এক গ্রাহকের সঙ্গে কথা বলছেন ওবায়দুল কাদের।  ছবি: জিএম মুজিবুরমন্ত্রী সাংবাদিকদের বলেন, “এর আগে গাড়ির ফিটনেস চেক সরার জন্য মেশিন স্থাপন করা হয়েছিলো। কিন্তু সেগুলো এমনভাবেই নষ্ট করা হয়েছে, সেগুলোকে অনেক চেষ্টা করার পরও রিকভার করা সম্ভব হয়নি। ”

এবার কোরিয়ার কোম্পানি ঐকা’র সহায়তায় প্রথম দফায় দু’টি এবং পর্যায়ক্রমে আরও পাঁচটি মেশিন স্থাপন করা হয়েছে।  

মন্ত্রী হুঁশিয়ারি দেন, এবার যদি এগুলো কোনোভাবে নষ্ট হয়, তবে আমি কিন্তু চুপ থাকবো না।

সাংবাদিকদের তিনি বলেন, “আগে পরিদর্শনে আসার সময় দেখতাম, দালালরা দেখেই দৌড়ে পালাতো, কিন্তু এবার এমন চিত্র নেই। তবে এখনও দালালদের দৌরাত্ম্য আছে। আমার আসার খবর আগেই পেয়েছে, তাই সবাই কেটে পড়েছে। ”

ওবায়দুল কাদের মনে করেন, বিআরটিএ’র কর্মকর্তাদের সঙ্গে যোগসূত্র রেখেই দালালরা কাজ করছে। এখান থেকে দালালদের দৌরাত্ম্য পুরোপুরি বন্ধ করতে আরও কাজ করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭ 
এসজেএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।