ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

মুজিববর্ষ উপলক্ষে স্কুল ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২০
মুজিববর্ষ উপলক্ষে স্কুল ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন ছবি: বাংলানিউজ

রাজশাহী: মুজিববর্ষ উপলক্ষে বর্ণিল আয়োজনে রাজশাহীতে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্ট-২০২০ উদ্বোধন করা হয়েছে। 

বুধবার (৮ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় মহানগরীর লালনশাহ মঞ্চে টুর্নামেন্টের ট্রফি উন্মোচন ও বেলুন উড়িয়ে উদ্বোধন করেন টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, এ বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বর্ণিল আয়োজনে দেশব্যাপী উদযাপিত হবে।

সারাদেশের ন্যায় বিভাগীয় শহর রাজশাহীতেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সাড়ম্বরে মুজিববর্ষ উদযাপিত হবে।  

রাজশাহী সিটি মেয়র আরও বলেন, মুজিববর্ষ উপলক্ষে মানসম্মত স্কুল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এই টুর্নামেন্ট চলাকালে আগামী ১০ জানুয়ারি নগর ভবন ও সাহেব বাজার বড় মসজিদ চত্বরে মুজিববর্ষের ক্ষণগণনার দুটি যন্ত্র উদ্বোধন করা হবে। এই অনুষ্ঠানে আমি টুর্নামেন্টে অংশগ্রহণকারী খেলোয়াড়বৃন্দসহ সকল তরুণদের অংশগ্রহণের আহ্বান জানাই। কারণ তরুণদের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে হবে।    

এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, ক্রীড়াঙ্গনের সূতিকাগার রাজশাহী। এখানে অতীতে অনেক খেলোয়াড় ফুটবল ও ক্রিকেটে জাতীয় পর্যায়ে সফলতা অর্জন করেছেন। দীর্ঘ সময় সফলতার পর এখন কেন জানি কিছুটা ছন্দপতন ঘটেছে মনে হচ্ছে। তবে রাজশাহীর ক্রীড়াঙ্গনের সেই হারানো গৌরব ফিরিয়ে আনতে হবে। আশা করছি এখানে অংশগ্রহণকারী খেলোয়াড়দের মধ্যে দিয়ে জাতীয় পর্যায়ের অনেক খেলোয়াড় তৈরি হবে।

বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন কমিটির আহ্বায়ক জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. হামিদুল হক।  উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বোয়ালিয়া জোনের ডিসি সাজিদ হোসেন, ওয়ালটন গ্রুপ’র এক্সিকিউটিভ ডিরেক্টর (ক্রিকেটিভ অ্যান্ড পাবলিকেশন) উদয় হাকিম। এছাড়া ৩১টি দলের খেলোয়াড় ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।  

উদ্বোধনের পর অতিথি ও খেলোয়াড়দের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি মহানগরীর বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।

বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টে রাজশাহী সিটি করপোরেশন এলাকাসহ জেলার মোট ৩২টি স্কুল অংশগ্রহণ করছে। টি-২০ ফরম্যাটের এই টুর্নামেন্ট বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) থেকে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়াম ও বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
এসএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।