ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএল স্মরণ (পর্ব-৪)

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৯
বিপিএল স্মরণ (পর্ব-৪) ছবি: সংগৃহীত

সপ্তমবারের মতো হতে চলা এবারের বিপিএলের নাম দেওয়া হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। ষষ্ঠ বিপিএলে ৪৬ ম্যাচ শেষে শিরোপা জিতেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টানা দুই ফাইনালে হেরেছে সাকিবের ঢাকা ডায়নামাইটস।

এবার আরেকটি বিপিএল দরজায় কড়া নাড়ছে। তার আগে দেখে নেওয়া যাক ষষ্ঠ বিপিএলের কোন ম্যাচ মানুষের হৃদয় জয় করে নিয়েছিল।

পদ্মাপাড়ের দল রাজশাহী কিংস দেখিয়েছে কিভাবে মায়েদের সম্মান জানিয়ে ম্যাচ জেতা যায়।

গত ১৬ জানুয়ারি ষষ্ঠ বিপিএলের ১৭তম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাঠে নামে মেহেদী হাসান মিরাজের দল রাজশাহী কিংস। আর সেই ম্যাচে মায়েদের নামে জার্সি পরে নেমেছিল রাজশাহীর খেলোয়াড়রা। মায়েদের সম্মানে অভিনব এই উদ্যোগ নেয় রাজশাহী।

রাজশাহীর খোলোয়াড়দের জার্সিতে নিজেদের নামের পরিবর্তে লেখা ছিল প্রত্যেক খেলোয়াড়ের নিজের মায়ের নাম। তাতে বাংলাদেশের হয়ে লেখা হয়ে যায় নতুন ইতিহাস। যেমন মিরাজের জার্সি নম্বর ৫৩, কিন্তু নাম লেখা ছিল তার মায়ের-‘মিনারা’! মোস্তাফিজের জার্সিতে নাম ছিল ‘মাহমুদা’, লরি ইভান্সের জার্সিতে তেমনি লেখা ছিল ‘সুজান’। শুধু খেলোয়াড়ই নয়, রাজশাহীর সকল কোচিং স্টাফ, টিম ম্যানেজমেন্টের জার্সিতেও ছিল নিজ নিজ মায়ের নাম।

সাকিবের ঢাকাকে হারিয়ে সেদিন ম্যাচটি জিতে নিয়েছিল রাজশাহী। ম্যাচটি জিতে মায়েদের উৎসর্গ করেছিল মিরাজ, মোস্তাফিজ, সৌম্য, মুমিনুল, আরাফাত সানিরা। তারকায় সমৃদ্ধ ঢাকাকে ২০ রানে হারিয়ে নিজেদের কথা রাখে রাজশাহীর খেলোয়াড়রা। আর ওই ম্যাচে হারের মধ্যদিয়ে প্রথমবার হারের স্বাদ পায় উড়তে থাকা ঢাকা।

বিপিএলে এমন ঘটনা আগে ঘটেনি। শুধু বিপিএলেই নয়, এমন ঘটনা ঘটেনি বাংলাদেশের ক্রিকেটেও। তাই বিপিএলের ইতিহাসে এমন ঘটনা হয়ে থাকে প্রথমবার।

** বিপিএল স্মরণ (পর্ব-৩)
** বিপিএল স্মরণ (পর্ব-২)
** বিপিএল স্মরণ (পর্ব-১)

বাংলাদেশ সময়: ১০২১ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।