ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

বসুন্ধরা সিটিতে দ. এশিয়ার সবচেয়ে বড় ইনডোর গেমিং জোন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
বসুন্ধরা সিটিতে দ. এশিয়ার সবচেয়ে বড় ইনডোর গেমিং জোন অতিথিদের নিয়ে কেক কেটে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় গেমিং জোনের উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান। ছবি: জিএম মুজিবুর/বাংলানিউজ

ঢাকা: রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে চালু হলো দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ইনডোর গেমিং জোন। 

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান কেক কেটে এ গেমিং জোনের উদ্বোধন করেন।

‘আল্টিমেট ফান ফ্যাক্টরি বসুন্ধরা’ নামে এই ইনডোর গেমিং জোনের উদ্বোধন উপলক্ষে জাঁকালো অনুষ্ঠানে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের ঊর্ধ্বতন নির্বাহী পরিচালক শেখ আবদুল আলীম, বসুন্ধরা গ্রুপের হেড অব মার্কেটিং জসিম উদ্দিন, বাংলানিউজটোয়েন্টিফোর.কমের কনসালট্যান্ট এডিটর জুয়েল মাজহার, রেডিও ক্যাপিটালের নির্বাহী পরিচালক মেহেদী মালেক সজিব, বসুন্ধরা সিটি দোকান মালিক সমিতির সভাপতি হান্নান আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বসুন্ধরা সিটির ঊর্ধ্বতন নির্বাহী পরিচালক শেখ আবদুল আলীম বলেন, বসুন্ধরা সিটিতে আমরা টগি ওয়ার্ল্ড স্থাপন করার পর যে বিপুল সাড়া পেয়েছি, এরই পথ ধরে তরুণদের জন্য দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় এই গেমিং জোন চালু করা হয়েছে।  

বসুন্ধরা গ্রুপের হেড অব মার্কেটিং জসিম উদ্দিন বলেন, এখনকার ছেলে-মেয়েরা সময় কাটানোর জন্য হাতে স্মার্টফোন ও ট্যাব নিয়ে ঘোরে। তাদের ফিজিক্যাল অ্যাকটিভিটি কমে যাচ্ছে।  তাই আমরা তরুণদের কথা চিন্তা করে বড় পরিসরে এই খেলার জায়গার ব্যবস্থা করেছি।  

‘এই গেমিং জোন দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড়। পাশাপাশি এর সিমুলেটর স্পেসও বিশ্বের সবচেয়ে বড় বলা যেতে পারে। ’

ফিতা কেটে গেমিং জোনের উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান।   ছবি: জিএম মুজিবুর/বাংলানিউজঅনুষ্ঠানে জানানো হয়, এই গেমিং জোনের স্বপ্নদ্রষ্টা দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান। বসুন্ধরা সিটির ১৪-১৮ ফ্লোরে এই ভার্চুয়াল গেমিং জোনের আয়তন ৭৫ হাজার বর্গফুট।  

এতে রয়েছে দুর্দান্ত সব রেসিং রাইড। এর মধ্যে রয়েছে- গ্রুপ বেজড লেজার শুটিং, সিঙ্গেল ভি আর জোম্বি শুটিং, আর্কেড জোনে ফ্যামিলি গেমিংস, রোলার কোস্টার, প্যারাগ্লাইডিং, ইন্টারেক্টিভ সিমুলেটর সিনেমা হল, বোলিং, ইন্টারেক্টিভ ফুটবল ও গলফ।

উদ্বোধনী অনুষ্ঠানে নুসরাত ফারিয়া, সিয়ামসহ চলচ্চিত্র ও টেলিভিশন তারকারা অংশ নেন। এতে সঙ্গীত পরিবেশন করে ব্যান্ডদল ‘নেমেসিস’।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
টিআর/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।