[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
bangla news

আবুধাবিতে দুই দিনে দুই হাস্যকর আউট (ভিডিও)

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৮ ৩:৫৩:৩৮ পিএম
লাবুসানে ও আজহার আলীর দুই হাস্যকর আউটের মুহূর্ত

লাবুসানে ও আজহার আলীর দুই হাস্যকর আউটের মুহূর্ত

আগের দিন অস্ট্রেলিয়ার পেসার মার্নাস লাবুসানে নিজের আউট হওয়া তাকিয়ে তাকিয়ে দেখলেন, আর পরের দিন ক্রিজের মাঝখানে দাঁড়িয়ে সঙ্গী ব্যাটসম্যানের সঙ্গে আলাপ করতে করতে নিজেকে রান আউট হতে দেখলেন পাকিস্তানের আজহার আলী। এই দুই হাস্যকর আউটের সাক্ষী হয়ে রইলো আবুধাবি টেস্ট।

গতকাল (বুধবার, ১৭ অক্টোবর) ছিল অস্ট্রেলিয়া-পাকিস্তানের মধ্যকার চলতি টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় দিন। দ্বিতীয় সেশনে ৭ উইকেট হারিয়ে ধুঁকছে অস্ট্রেলিয়া। ৪৪তম ওভারে বল করতে এলেন পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহ। ওভারের তৃতীয় বলে স্ট্রাইকে থাকা মিচেল স্টার্ক ইয়াসিরের বলে স্ট্রেইট ড্রাইভ করলেন। বল সোজা ইয়াসিরের আঙুল স্পর্শ করে নন-স্ট্রাইকের স্ট্যাম্প ভেঙে দিলো। আর তা চেয়ে চেয়ে দেখলেন ক্রিজ ছেড়ে বেরিয়ে যাওয়া অজি ব্যাটসম্যান লাবুসানে। 

লাবুসানের ব্যাট যদিও দাগের ভেতরেই ছিল, কিন্তু ক্রিজ থেকে অল্প দূরত্বে তা হাওয়ায় ভাসছিল। লাবুসানে বলের দিকে তাকিয়ে ছিলেন, আর নিজের আউট হওয়াও তিনি তাকিয়ে তাকিয়ে দেখলেন। একেবারেই বেখেয়ালি এই আউট দেখে ধারাভাষ্যকাররাও অবাক। ভাষ্যকার রমিজ রাজা তো বলেই ফেললেন, ‘ওর মন কোথায়?’

লাবুসানের ক্যারিয়ার সেরা টেস্ট ইনিংস (২৫ রান) দলকে ভালো ‍অবস্থানে নিতে পারেনি। ১২৮ রানে ৮ম উইকেট হিসেবে তার বিদায়ের পর বাকিরাও দ্রুত বিদায় নিলে ১৪৫ রানেই থেমে যায় অজিদের প্রথম ইনিংস।

তবে অদ্ভুত আউটের এটাই শেষ নয়। পাকিস্তানের দ্বিতীয় ইনিংসেও অদ্ভুত দর্শন আউট হলো একটি। এবারও রান আউট। তবে এবার একজন নয়, দুই ব্যাটসম্যানের ভুল কিংবা বেখেয়াল যাই বলা হোক না কেন, তার প্রতিফল এই আউট। টেস্ট ক্রিকেটের ইতিহাসেরই অদ্ভুত এক রান আউট বলা হচ্ছে এই রান আউটকে।

অজিদের খুব দ্রুত অলআউট করে দিয়ে লিডটা বেশ বাড়িয়ে নিচ্ছিলো পাকিস্তান। ৩ উইকেটে ১৬০ রান তুলে ফেলেছিলেন পাক ব্যাটসম্যানরা। বিপত্তিটা ঠিক এর পরেই হলো। ইনিংসের ৫৩ তম ওভারের তৃতীয় বলে পিটার সিডলের বল আজহারের ব্যাটের কানায় লেগে গালিতে থাকা ফিল্ডারকে পেছনে ফেলে বাউন্ডারি ঘেঁষে থেমে যায়। কিন্তু দুই ব্যাটসম্যান মনে করেন বাউন্ডারি হয়ে গেছে। 

দুই ব্যাটসম্যান আজহার আলী আর আসাদ শফিক তখন পরামর্শ শুরু করে দিয়েছেন, তাও ক্রিজের মাঝখানে দাঁড়িয়ে। ওদিকে বাউন্ডারি থেকে বল কুঁড়িয়ে ততক্ষণে বল উইকেটরক্ষক টিম পেইনের হাতে থ্রো করে পাঠিয়ে দিয়েছেন মিচেল স্টার্ক। পেইন বল হাতে পেয়েই স্ট্যাম্প ভেঙে দিলেন। ৬৪ রানে রান আউট হয়ে বিদায় নিলেন আজহার। আউট হয়ে ‘ভাষা হারিয়ে ফেলেছেন’ বলে প্রতিক্রিয়াও জানিয়েছেন এই ব্যাটসম্যান।

আজহার আলীর আউট দেখুন এখানে

লাবুসানের আউট দেখুন এখানে

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache