ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

‘তামিম সত্য কথাই বলেছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
‘তামিম সত্য কথাই বলেছে’ বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ক্যাপ্টেন তামিম ইকবাল। ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট নিয়ে সমালোচনা করায় সোমবার (৪ ডিসেম্বর) তামিম ইকবালকে কারণ দর্শানোর চিঠি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তামিমের প্রতি বিসিবি’র নেয়া এমন পদক্ষেপকে মোটেও ভালো চোখে দেখেননি কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোচ মোহাম্মদ সালাহউদ্দিন।

বরং উইকেট নিয়ে করা তামিমের মন্তব্যকে সাধুবাদ জানিয়েছেন তিনি। শের-ই-বাংলার বন্ধ্যা উইকেট নিয়ে তামিম সংবাদ মাধ্যমকে যা বলেছেন তা পুরোপুরি সঠিক বলতেও দ্বিধা করলেন না এই অভিজ্ঞ কোচ, ‘তামিম সত্য কথাই বলেছে।

কোন মিথ্যা কথা বলেনি। তার অধিকার আছে সত্য বলার। ’

মঙ্গলবার (৫ ডিসেম্বর) খুলনা টাইটান্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যকার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সালাহউদ্দিন একথা বলেন। অধিনায়ক তামিমের সাথে সুর মিলিয়ে তিনিও টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য মিরপুরের উইকেটকে অনুপযোগী বলে উল্লেখ করলেন।

‘উইকেটটা আসলেই ভালো ছিল না। আমি তামিমকে সবসময়ই ডিফেন্ড করবো। যে উইকেটে খেলা হয়েছে সেটা টি-টোয়েন্টির জন্য কোন উইকেটই ছিল না। সত্যি কথা বললে যদি বিপদ হয় তাহলে তো কিছু বলার নেই। উইকেটে দুই ধরণের বাউন্স থাকে। লো হতে পারে। তবে এক ধরণের বাউন্স থাকলে সুবিধা। ’

শুধু তামিমই নন। গত শনিবার (২ ডিসেম্বর) কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্সের মধ্যকার ম্যাচ শেষে উইকেট নিয়ে সমালোচনা করেছিলেন রংপুর দলপতি মাশরাফি বিন মর্তুজা। তারা দুজনই কেন? শের-ই-বাংলার উইকেট টি-টোয়েন্টির জন্য আদর্শ নয় একথা বলেছেন ঢাকা ডায়নামাইটসের ক্যারিবীয় অলরাউন্ডার সুনিল নারাইনও।

বাদ যাননি মোসাদ্দেক হোসেন সৈকত। তিনিও এই উইকেট নিয়ে নাখোশ। এবার তাদের দলে শামিল হলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোচ।

তবে যেই বলুক না কেন কথটাটি তো আর মিথ্যে না। বিপিএলের চলতি আসরে মিরপুরের উইকেটের রান-বন্ধ্যাত্ব প্রকাশ্যে দিবালকের মতোই স্পষ্ট। বলের যাচ্ছেতাই মুভমেন্টে রান খরা এবং একঘেয়েমি ম্যাচ ছাড়া আর কিই বা উপহার দিতে পারছে হোম ক্রিকেটের এই রান-কৃপণ উইকেট?

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ৫ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।