ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

৩০ লাখ টাকা জরিমানা স্থগিত

চ্যাম্পিয়নশিপ লীগে খেলতে পারবে আরামবাগ

সিনিয়র করসেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
চ্যাম্পিয়নশিপ লীগে খেলতে পারবে আরামবাগ

ঢাকা: মিনিস্টার ফ্রিজ বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগ ২০১৪-১৫ টুর্নামেন্টে আরামবাগ ক্রীড়া সংঘের দর্শকদের ভাংচুরের কারণে ৩০ লাখ টাকা জরিমানা করে বাফুফের সিদ্ধান্ত তিনমাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। পাশাপাশি আরামবাগ ক্রীড়া সংঘকে পরবর্তী খেলায় অংশ নেওয়ার সুযোগ দিতেও নির্দেশ দিয়েছেন।



আরামবাগ ক্রীড়া সংঘের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে সোমবার (০৪ জানুয়ারি) বিচারপতি জুবায়ের রহমান চৌধুরি ও বিচারপতি মো. খসরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এ আদেশের পাশাপাশি আদালত রুলও জারি করেন। রুলে জরিমানার সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়েছেন।

দুই সপ্তাহের মধ্যে যুব ও ক্রীড়া সচিব, ন্যাশনাল স্পোর্টস কাউন্সিলের চেয়ারম্যান, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের  সাধারণ সম্পাদক এবং লীগ কমিটির চেয়ারম্যানকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মো. মুনীর শরিফ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

পরে শাহ মো. মুনীর শরীফ বলেন, মঙ্গরবার (৫ জানুয়ারি) আরামবাগ ক্রীড়া সংঘের একটি খেলা আছে। আদালতের এ আদেশের ফলে ওই  খেলাসহ যেকোনো খেলায় অংশ নিতে আর কোনো বাধা নেই।

আইনজীবীরা জানান, মিনিস্টার ফ্রিজ বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ ২০১৪-১৫ টুর্নামেন্টে গত ২২ ডিসেম্বর পুলিশ অ্যাথলেটিক ও আরামবাগ ক্রাড়ী সংঘের সঙ্গে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। খেলার সময় উভয় পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনা তদন্ত করে বাফুফে গত ৩১ ডিসেম্বর আরামবাগ ক্রীড়া সংঘকে ৩০ লাখ টাকা জরিমানা করে। অনাদায়ে আগামী এক বছর কোনো খেলায় তাদের অংশগ্রহণ নিষিদ্ধ করা হয়।

বাফুফের এ সিদ্বান্তের  বৈধতা চ্যালেঞ্জ করে  আরামবাগ ক্রীড়া সংঘের সাধারণ সম্পাদক এজাজ মো. জাহাঙ্গীর হাইকোর্টে রিট দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৫
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।