ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

বিশেষ অলিম্পিকে বিজয়ী ভোলার ৫ শিক্ষার্থীকে সংবর্ধনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
বিশেষ অলিম্পিকে বিজয়ী ভোলার ৫ শিক্ষার্থীকে সংবর্ধনা

ভোলা: জার্মানির বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিকে স্বর্ণ ও রৌপ্যপদক জয়ী ভোলা’স চিলড্রেন স্পেশাল স্কুলের বিজয়ী পাঁচ শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) রাতে স্কুল কর্তৃপক্ষ স্কুলের সভা কক্ষে এ সংবর্ধনা আয়োজন করে।

স্বর্ণ ও রৌপ্যপদক জয়ী শিক্ষার্থীরা সবাই বাক ও শ্রবণ প্রতিবন্ধী। আন্তর্জাতিক পর্যায়ের বিশেষ অলিম্পিকের মতো বড় আসরে বিদেশের মাটিতে এবারই প্রথম এমন বড় অর্জন। আর এতেই খুশি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।  

স্কুল ম্যানেজিং কমিটির সহসভাপতি অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গীরের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান।
তিনি বলেন, শিক্ষার্থীদের এ গৌরব শুধু ভোলার নয়, এটি সারাদেশের। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা এভাবে যেন সফলতার মাধ্যমে এগিয়ে যেতে পারে, সেজন্য সব ধরনের সহযোগিতা করা হবে।

অনুষ্ঠানে ম্যানেজিং কমিটি, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ নেন।  

এ বছরের ১৭ জুলাই জার্মানি বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক প্রতিযোগিতায় বিশ্বের শতাধিক দেশ থেকে সাত হাজারের বেশি বিশেষ চাহিদা সম্পন্ন শিশু অংশ নেয়। যাদের মধ্যে বাংলাদেশ থেকে বিভিন্ন ইভেন্টে অংশ নেয় ১১৫ জন। এর মধ্যে ভোলা থেকে পাঁচজন অংশ নিয়ে পাঁচজনই স্বর্ণ ও রৌপ্যপদক পেয়েছে।  

এর মধ্যে ২০০ মিটার দৌড়ে প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক জয় করেছে বিপ্লব, ১০০ মিটার দৌড়ে স্বর্ণপদক জয় করেছে সিনথিয়া, ২০০ মিটার দৌড়ে দ্বিতীয় স্থান অর্জন করে রৌপ্যপদক জয় করেছে জয়ী তানজুম এবং ফুটবলে স্বর্ণপদক জয় করেছে আঁখি ও আচিয়া।

সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ট্রাস্টি বোর্ডের কর্মকর্তা ইংল্যান্ডের নাগরিক সেন্ডি এনসন, ভোলার পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান, ভোলা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর পারভিন আখতার, দৈনিক আজকের ভোলা সম্পাদক মুহাম্মদ শওকাত হোসেন ও স্কুলের পরিচালক মো. জাকিরুল হক।

আলোচনা সভা শেষে স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।