ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘বিএনপির নাট-বল্টু ঢিলা হয়ে গেছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
‘বিএনপির নাট-বল্টু ঢিলা হয়ে গেছে’ ঢাকা রির্পোর্টাস ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে বক্তব্যে দিচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। ছবি: সুমন শেখ- বাংলানিউজ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের পর বিএনপির প্রতিক্রিয়া দেখে মনে হয় তাদের নাট-বল্টু ঢিলা হয়ে গেছে। এমন মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের পর বিএনপির প্রতিক্রিয়া দেখে মনে হয় তাদের নাট-বল্টু ঢিলা হয়ে গেছে। এমন মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার (২৪ ডিসেম্বর) ঢাকা রির্পোর্টাস ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন আয়োজিত বিজয় দিবসের ৪৫ বছর পূর্তির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নাসিক নির্বাচন পরবর্তী বিএনপির প্রতিক্রিয়া দেখে দুঃখ লাগে মন্তব্য করে তিনি বলেন, নারায়ণগঞ্জে শুধু আইভী নয় নৌকা আর শেখ হাসিনার সফলতা বিজয় হয়েছে। আইভী যোগ্য, তার জনসমর্থনও ছিলো। হেরে যাওয়ার পর বিএনপির প্রতিক্রিয়া দেখে দুঃখ হয়। জয়-পরাজয় তো আছে। ৫টি সিটি নির্বাচনে আওয়ামী লীগ হেরেও দুঃখ করেনি।

নাসিক নির্বাচনে যোগ্য প্রার্থী নির্বাচন না করায় বিএনপির বড় ভুল ছিল মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, শুধু ভালো লোক দিলে হবে না। খেলার মাঠে শক্ত খেলোয়াড় না দিলে কিভাবে গোল হবে? দুর্বল ফরোয়ার্ড দিয়ে গোল করা যায় না।

তিনি বলেন, নির্বাচনী খেলা হচ্ছে শক্ত প্রতিদ্বন্দ্বীর খেলা। এ খেলায় প্রতিদ্বন্দ্বী নির্বাচনে বিএনপি ভুল করেছে। নির্বাচনে শুধু জয় নয় আদর্শের লড়াই হয়েছে।

নাসিক নির্বাচন জাতীয় নির্বাচনের আগে অনুশীলন হয়ে গেছে। ২০১৯ সালে শেখ হাসিনার অধীনে যে নির্বাচন হবে সেই ফাইনাল খেলার জন্য প্রস্তুত হতে বিএনপির প্রতি আহ্বান জানান নাসিম।

নাসিক নির্বাচন সুষ্ঠু হয়েছে অনেকের মন্তব্যের জবাবে তিনি বলেন, শুধু নাসিক নয় সব নির্বাচন সুষ্ঠু হয়েছে। আওয়ামী লীগ প্রার্থী হেরেছে। নাসিকের মতো কোনো নির্বাচনে সরকার সামান্য হস্তক্ষেপ করেনি।

জামায়াতকে না ছাড়ার কারণে বিএনপি নাসিক নির্বাচনে হেরেছে মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপি এখনো জামায়াতকে ছাড়েনি, এটা মানুষ ভালোভাবে গ্রহণ করেন নি। জামায়াতকে সঙ্গে নিয়ে বিজয়ের মাসে জিতবেন মানুষ তা মেনে নিতে পারেন নি। এখনো সময় আছে, প্রকাশ্যে ঘোষণা দিয়ে জামায়াতকে ছাড়ুন, মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে কাজ করুন।

সংগঠনের সভাপতি অধ্যক্ষ গাজী মো. দেলওয়ার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক অতিরিক্ত আইজিপি ও মানবাধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. এম এ রহিম খাঁন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান খান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
আরইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।