ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

১৪ দলের প্রার্থীরা নৌকা প্রতীক নিয়েই ভোট করবেন: হানিফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
১৪ দলের প্রার্থীরা নৌকা প্রতীক নিয়েই ভোট করবেন: হানিফ

কুষ্টিয়া: ১৪ দলের প্রার্থীরা নৌকা প্রতীক নিয়েই ভোট করবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

তিনি বলেন, ১৪ দলীয় জোটের শরিক দলের সঙ্গে আওয়ামী লীগের বৈঠক হয়েছে, সেই বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে।

বৈঠকে জোটের শরিক দলের নেতারা কেউ অসন্তুষ্টি ব্যক্ত করেননি। আওয়ামী লীগ আশা করছে, আসন ভাগাভাগি নিয়ে যে বিষয়টি রয়েছে ১৪ দলীয় জোটের সঙ্গে সেটা খুব দ্রুতই নিষ্পত্তি হবে। তবে ১৪ দলীয় জোট যে কয়টি আসন পাবে, তারা নৌকা প্রতীক নিয়েই ভোট করবে।  

আসন ভাগাভাগির বাইরেও যদি ১৪ দলীয় জোটের নেতারা তাদের দলীয় প্রতীক নিয়ে ভোট করতে চান, সেই সুযোগও তারা পাবেন, যোগ করেন হানিফ।
সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে কুষ্টিয়া মুক্তদিবস উদযাপন উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত এক আলোচনা সভায় যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এ সরকারের আমলে গুম-খুনের যে অভিযোগগুলো করা হচ্ছে, তা সম্পূর্ণ কাল্পনিক এবং অসত্য। এর কোনো ভিত্তি নেই। এ দেশে গুম-খুনের রাজনীতি এবং মানবাধিকার লংঘনের রাজনীতি শুরু হয়েছিল বিএনপির হাত ধরে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ওই সময়ে রাষ্ট্র ক্ষমতা দখল করে গুমের রাজনীতি শুরু করেছিলেন। সেনাবাহিনী, নৌবাহিনী ও আওয়ামী লীগের প্রায় ১২০০ জনকে তিনি বিনা বিচারে ফাঁসি দিয়ে হত্যা করেছিলেন।

এসময় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।