ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

রাজনীতি

মেয়ে এমপি প্রার্থী, মা বিএনপি থেকে বহিষ্কার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
মেয়ে এমপি প্রার্থী, মা বিএনপি থেকে বহিষ্কার 

টাঙ্গাইল: দ্বাদশ সংসদ নির্বাচনে সাবেক জোট সরকারের পরিবেশ ও বনমন্ত্রী শাহজাহান সিরাজের মেয়ে সারওয়ার সিরাজ শুক্লা স্বতন্ত্রভাবে এমপি প্রার্থী হওয়ায় তার মা রাবেয়া সিরাজকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে।  


শুক্লা টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসন থেকে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন আওয়ামী লীগের বহিষ্কৃত প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

একই আসনে স্বতন্ত্র প্রার্থী রয়েছেন সিদ্দিকী পরিবারের আরও এক আলোচিত নেতা কাদের সিদ্দিকীর ছোট ভাই মুরাদ সিদ্দিকীও।  

জানা যায়, বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক পরিবেশ ও বনমন্ত্রী শাহজাহান সিরাজের স্ত্রী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির তাঁতী বিষয়ক সহ-সম্পাদক রাবেয়া সিরাজকে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। গত ২৮ নভেম্বর রহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক চিঠিতে এ বহিষ্কারের আদেশ দেন।  

সারওয়ার সিরাজ শুক্লা বলেন, আমি কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত না। আমি সমাজসেবা আর বাংলাদেশ সুপ্রিম কোর্টে আইনজীবী হিসেবে কাজ করি। কালিহাতীর মানুষের সঙ্গে আমার নাড়ির সম্পর্ক। মানুষের চাহিদা ও স্থানীয় বাস্তবতা থেকে নির্বাচনে অংশ নিয়েছি। আমার মনোনয়ন বাছাইয়ের কাজ শেষ হয়েছে। এখন আমার প্রতীকের অপেক্ষা।

এ বিষয় রাবেয়া সিরাজ বলেন, আমি খুবই অসুস্থ। আমার স্বামী একজন স্বাধীনতার ইশতেহার পাঠক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। আমি রাজনৈতিক পরিবারের সন্তান। আমার বাবা পাঁচবার জাতীয় সংসদের নির্বাচিত এমপি ছিলেন। জন্মের পর থেকেই নানা ধরনের চাপ নিয়ে বড় হয়েছি। মেয়ের বিজয় নিয়ে আমি শতভাগ আশাবাদি।
 
তারুণ্যের প্রতীক শুক্লার জন্য নতুন প্রজন্ম, দলমত নির্বিশেষে সবার ভোট চেয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।