ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচন কমিশন ক্ষমতাসীনদের পরিকল্পনা বাস্তবায়নে লিপ্ত: খেলাফত মজলিস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
নির্বাচন কমিশন ক্ষমতাসীনদের পরিকল্পনা বাস্তবায়নে লিপ্ত: খেলাফত মজলিস

ঢাকা: খেলাফত মজলিসের আমির মাওলানা আব্দুল বাছিত আজাদ বলেছেন, গত মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনারের ঘোষিত একতরফা নির্বাচনের তফসিলের কারণে দেশের রাজনৈতিকর সংকট আরও ঘনীভূত হবে। দেশবাসী মনে করেন বর্তমান সরকারের অধীনে কোনোভাবেই সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়।

তিনি বলেন, এ সরকারের অধীনে অনুষ্ঠিত ২০১৪ সালে ভোটারবিহীন নির্বাচন ও ২০১৮ সালের নৈশভোটের নির্বাচন তারই প্রমাণ। তাই দেশবাসীর দাবি ছিল দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করা। কিন্তু সরকার গণদাবিকে উপেক্ষা করে আরেকটি প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকতে চায়। আর সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন ক্ষমতাসীনদের পরিকল্পনা বাস্তবায়নে লিপ্ত। বর্তমান নির্বাচন কমিশন আগেই ব্যর্থ হয়েছে।

একতরফা নির্বাচনী তফসিল বাতিল ও দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে শুক্রবার (১৭ নভেম্বর) বাদ জুমা খেলাফত মজলিস ঢাকা মহানগরী শাখার উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আমিরে মজলিস মাওলানা আবদুল বাছিত আজাদ।

তিনি আরও বলেন, নতুনভাবে ঘোষিত একতরফা নির্বাচনের তফসিলের কারণে দেশের রাজনৈতিক সংকট আরও ঘনীভূত হবে। এর ফলে বিরাজমান সংঘাত ও সহিংসতা বৃদ্ধিসহ উদ্ভূত পরিস্থিতির দায় সরকার ও নির্বাচন কমিশনকেই বহন করতে হবে।

ঢাকা মহানগরী উত্তর সভাপতি অধ্যাপক মাওলান সাইফুদ্দিন আহমদ খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত ও মহানগরী দক্ষিণ সাধারণ সম্পাদক আবুল হোসাইনের পরিচালনায় বিজয়নগর পানির ট্যাংকির মোড়ে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক আবদুল জলিল, শেখ মুহাম্মদ সালাহ উদিদ্দন, ডা. রিফাত হোসেন মালিক ও প্রকৌশলী আবদুল হাফিজ খসরু।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
এমকে/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।