ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দু–এক দিনের মধ্যেই ডোনাল্ড লুর চিঠির জবাব দেবে আ. লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
দু–এক দিনের মধ্যেই ডোনাল্ড লুর চিঠির জবাব দেবে আ. লীগ

ঢাকা: সংলাপ নিয়ে যুক্তরাষ্ট্র যে চিঠি দিয়েছে, সেটির জবাব দু–এক দিনের মধ্যে দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সংলাপের সময় এখন আর নেই বলেও তিনি জানান।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) আওয়ামী লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দলের সাধারণ সম্পাদক এ কথা জানান। ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বুধবার সব দলকে সংলাপের আহ্বান জানিয়ে যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর একটি চিঠি মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সচিবালয়ে গিয়ে ওবায়দুল কাদেরের কাছে হস্তান্তর করেন।

যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে চিঠি দেওয়ার পর আওয়ামী লীগ সংলাপের কোনো চিন্তা-ভাবনা করছে কি না, জানতে চাওয়া হলে ওবায়দুল কাদের বলেন, আমি গতকাল একটা কথা বলেছি। সংলাপের সময় এখন নেই। সংলাপের সময় এখন আর অবশিষ্ট নেই।  

তিনি বলেন, লুর চিঠি নিয়ে আমি গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেছি। সেই চিঠির জবাব দু–এক দিনের মধ্যেই দেওয়া হবে। তিনি একটি চিঠি দিয়েছেন। চিঠির রিপ্লাই (জবাব) আমরা অবশ্যই দেব।

নির্বাচনে সব দলকে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা সবাইকে নিয়ে নির্বাচন করতে চাই। কারো জন্য নির্বাচনের দরজা বন্ধ হয়নি। একা নির্বাচন করতে চাই না, সবাইকে নিয়ে ক্ষমতায় যেতে চাই।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।