ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শুক্রবার সারাদেশে ইসলামী ছাত্র আন্দোলনের বিক্ষোভ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
শুক্রবার সারাদেশে ইসলামী ছাত্র আন্দোলনের বিক্ষোভ সমাবেশ

ঢাকা: গত ২৮ জুলাই আওয়ামী লীগের শান্তি সমাবেশে দুই গ্রুপের হামলায় মাদরাসাছাত্র হাফেজ রেজাউল করিম নিহতের ঘটনায় বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ইসলামী ছাত্র আন্দোলন।

সংগঠনটির ঘোষণা অনুযায়ী, শুক্রবার (৪ আগস্ট) সারাদেশে, শনিবার (৫ আগস্ট) ঢাকা মহানগরে এ বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করা হবে।

 

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে রাজধানীর পল্টনের বক্স কালভার্ট রোডে বিদ্যমান রাজনৈতিক সংকট নিরসনে জাতীয় সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন এবং দেশীয় বোধ, বিশ্বাস ও সংস্কৃতির আলোকে জাতীয় শিক্ষাক্রম প্রণয়নের দাবিতে আয়োজিত সমাবেশে থেকে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ বলেন, গত ২৮ জুলাই আওয়ামী লীগের শান্তি সমাবেশ থেকে গুলিস্থানে মাদরাসাছাত্র হাফেজ রেজাউল করিম নিহতের ঘটনায় ইসলামী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে শুক্রবার (৪ আগস্ট) সারাদেশে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করা হবে। এছাড়া পরদিন শনিবার (৫ আগস্ট) শুধু ঢাকা মহানগরে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালিত হবে।  

এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, সভপতিমণ্ডলীর সিনিয়র সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, সভাপতিমণ্ডলীর সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব আমিনুল ইসলাম, সিনিয়র যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান ও প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।