ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘শেখ হাসিনা ফিরেছিলেন বলেই গণতন্ত্র ফিরে পেয়েছি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, মে ১৭, ২০২৩
‘শেখ হাসিনা ফিরেছিলেন বলেই গণতন্ত্র ফিরে পেয়েছি’

বরিশাল: আসন্ন বরিশাল সিটি করপোরেশনে নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত বলেছেন, সেদিন (বঙ্গবন্ধু হত্যার পর) শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন বলেই আমরা গণতন্ত্র ফিরে পেয়েছি, মানুষের অধিকার ফিরে পেয়েছি।

বুধবার (১৭ মে) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৩তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বরিশাল নগরের সার্কিট হাউসের বিপরীতে মেয়র প্রার্থীর নির্বাচনী প্রধান কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়। ]

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ১৯৮১ সালের ১৭ মে দীর্ঘ নির্বাসন শেষে বাংলার মাটিতে ফিরে আসেন শেখ হাসিনা। তার এ স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন দেশব্যাপী বিস্তারিত কর্মসূচি নিয়েছে।

খোকন সেরনিয়াবাত বলেন, বঙ্গবন্ধুকন্যা যেদিন ফিরে এসেছিলেন সেদিন প্রকৃতিও অঝোর ধারায় কেঁদেছিল। সেদিন এয়ারপোর্টে লাখ লাখ জনতার মুখে স্লোগান ছিল-ঝড় বৃষ্টি আঁধার রাতে, শেখ হাসিনা আমরা আছি তোমার সঙ্গে।

শেখ হাসিনা এদেশের মাটিতে পদার্পণ করে বলেছিলেন, আমার হারানোর কিছু নেই, বাবা-মা-ভাই, আত্মীয় হারিয়ে আমি বাংলার জনগণের কাছে ফিরে এসেছি। আপনারাই আমার আপনজন, আপনারাই আমার আত্মার আত্মীয়। আমরাই আবার গণতন্ত্র উদ্ধার করবো।

তিনি বলেন, সেদিন শত বাধাও শেখ হাসিনাকে থামাতে পারেনি। তিনি ঠিকই গণতন্ত্রকে উদ্ধার করতে ফিরে এসেছিলেন। তিনি ফিরে এসেছিলেন বলেই আমরা গণতন্ত্র ফিরে পেয়েছি, মানুষের অধিকার ফিরে পেয়েছি।

মহানগর যুবলী‌গের আহ্বায়ক নিজামুল ইসলাম নিজা‌মের সভাপ‌তি‌ত্বে ও যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুনের সঞ্চালনায় আলোচনায় আরও অংশ নেন মহানগর আওয়ামী লী‌গের সহ-সভাপ‌তি অ্যাডভোকেট আফজালুল ক‌রিম, অ্যাডভোকেট কে বি এস আহ‌ম্মেদ ক‌বির, অ্যাডভোকেট লস্কর নুরুল হক, অ্যাডভোকেট আনিচ উ‌দ্দিন শহিদ, কে‌ন্দ্রীয় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, জেলা শ্রমিকলী‌গের সভাপ‌তি মো. শাহজাহান হাওলাদার, কেন্দ্রীয় যুবলী‌গের সদস‌্য ও ব‌রিশাল মহানগর ছাত্রলী‌গের সা‌বেক সাধারণ সম্পাদক অসীম দেওয়ান, মহানগর ছাত্রলী‌গের সা‌বেক সভাপ‌তি জ‌সিম উ‌দ্দিন ও বিএম ক‌লেজ ছাত্র সংস‌দের সা‌বেক ভি‌পি মঈন তুষারসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলী‌গের অন‌্যান‌্য নেতারা।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, মে ১৭, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।