ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুরোপুরি সুস্থ হতে ৩ সপ্তাহ হাসপাতালে থাকতে হবে রনি-জিল্লুরের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
পুরোপুরি সুস্থ হতে ৩ সপ্তাহ হাসপাতালে থাকতে হবে রনি-জিল্লুরের ফাইল ছবি

ঢাকা: মিরাক্কেল তারকা কৌতুক অভিনেতা আবু হেনা রনি ও পুলিশ কনস্টেবল জিল্লুরের অবস্থার আরও উন্নতি হয়েছে। আজ তাদের শারীরিক কিছু  পরীক্ষা করতে দেওয়া হয়েছে।

কৌতুক অভিনেতা আবু হেনা রনি ও কনস্টেবল মো. জিল্লুর রহমান বর্তমানে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার (২১ সেপ্টেম্বর) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট চিকিৎসকরা এমন কথা জানান।

তারা আরও জানিয়েছেন, রনি আগের তুলনায় ভাল আছেন। স্বাভাবিক খাবারের পাশাপাশি স্বাভাবিকভাবে কথাবার্তা বলছেন। বুধবার (২১ সেপ্টেম্বর) তাদের রনি জানিয়েছেন আগের তুলনায় ভাল বোধ করছেন। তবে পুরোপুরি সুস্থ হতে আরও কমপক্ষে ৩ সপ্তাহ চিকিৎসকদের পরিচর্যায় থাকতে হবে দুই জনকে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আউয়ুব হোসেন বলেন, আবু হেনা রনি ও কনস্টেবল জিল্লুরের স্বাস্থ্যগত অবস্থা জানতে মেডিক্যাল বোর্ডের সদস্যরা বুধবার তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। দু’জনই জানিয়েছেন মঙ্গলবারের (২০ সেপ্টেম্বর) তুলনায় ভালবোধ করছেন।

তিনি বলেন, শুরুতেই রনি ও কনস্টেবল জিল্লুরের শ্বাসনালীর বার্ন নিয়ে আমরা ভয়েছিলাম। ৭২ ঘণ্টা পর্যবেক্ষণের আগে কিছু বলা সম্ভব ছিল না। তবে, এখন তাদের দু’জনই শ্বাসনালীর বার্ন থেকে মুক্ত। আগের মতো আর ভয়টা নেই। শ্বাসনালীর ক্ষত কাটিয়ে উন্নতি ঘটছে। আশা করি, দ্রুতই আরও উন্নতি হবে।

ডা. আইয়ুব বলেন, অনেক মানুষ তাদের খোঁজ-খবর নিচ্ছেন। সংক্রমণ শঙ্কায় বাইরের কাউকে আপাতত সাক্ষাৎ করতে দেওয়া হচ্ছে না। এখন সঠিক চিকিৎসায় তাদের দ্রুত সুস্থতাই জরুরি। আমরা সেদিকেই বেশি মনোযোগী। সংক্রমণ যাতে না ঘটে সেজন্য সাবধানতা অবলম্বন করা হচ্ছে।

হাসপাতালের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, আগের তুলনায় দগ্ধ রনি ও পুলিশ সদস্য দু’জনই ইমপ্রুভ করেছেন। তাদের  শ্বাসনালীর বার্ন উন্নতির দিকে, আরও কয়েক সপ্তাহ তাদের হাসপাতালে থাকতে হবে।

গত শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে গাজীপুর জেলা পুলিশ লাইনে মেট্রোপলিটন পুলিশের চতুর্থ বর্ষপূর্তির অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ হন কৌতুক শিল্পী আবু হেনা রনি ও আরও ৪ পুলিশ সদস্য। স্থানীয় হাসপাতাল থেকে রনি ও পুলিশ সদস্য জিল্লুরকে নিয়ে আসা হয় বার্ন ইনস্টিটিউটে। এখানে তাদের চিকিৎসায় ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।