ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে বৃষ্টি, বাতাস না থাকায় নৌযান চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, মে ৯, ২০২২
মাদারীপুরে বৃষ্টি, বাতাস না থাকায় নৌযান চলাচল স্বাভাবিক ছবি: সংগৃহীত

মাদারীপুর: ঘূর্ণিঝড় অশনির প্রভাবে সোমবার (৯ মে) সকাল সাড়ে দশটা থেকে মাদারীপুরে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। এর আগে সকাল থেকেই আকাশে মেঘ জমতে শুরু করে।

বৃষ্টির সঙ্গে মাঝে মধ্যে থেমে থেমে হালকা বাতাসও বইতে থাকে।

এদিন দুপুর ১ টার দিকে বৃষ্টির মাত্রা কিছুটা বেড়েছে।

এদিকে বাতাস না থাকায় বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে নৌযান চলাচল স্বাভাবিক আছে বলে ঘাট সূত্রে জানা গেছে। সোমবার সকাল থেকেও লঞ্চ ও স্পিডবোটে ঢাকামুখী যাত্রীদের ভিড় রয়েছে। তবে বৃষ্টির কারণে নৌরুটে যাত্রীদের দুর্ভোগ দেখা দিয়েছে। এছাড়া বাংলাবাজার ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ লাইন রয়েছে।


মেঘলা আকাশ

বিআইডব্লিউটিএ'র বাংলাবাজার ঘাট সূত্র জানিয়েছে, সকাল দশটার দিকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। ধারণা করা হচ্ছে এটি ঘূর্ণিঝড় অশনির প্রভাব। তবে পদ্মা এখনো স্বাভাবিক থাকায় লঞ্চ, স্পিডবোট ও ফেরি চলাচল করছে। আবহাওয়া আরও বৈরি হয়ে উঠলে নৌযান চলাচল বন্ধ রাখা হবে।

বিআইডব্লিউটিএ'র বাংলাবাজার লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর মো. আক্তার হোসেন বলেন, বাতাস থাকলে পদ্মা উত্তাল হয়ে উঠে। এখন গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে, বাতাস নেই, তাই নৌযান চলাচল স্বাভাবিক আছে। পরিস্থিতি খারাপের দিকে গেলে নৌযান বন্ধ রাখা হবে।

তিনি আরও বলেন, সোমবার সকাল থেকে ঘাট এলাকায় ঢাকামুখী যাত্রীদের কিছুটা ভিড় রয়েছে। নৌযানে ধারণ ক্ষমতা অনুযায়ী যাত্রী বহন করা হচ্ছে।

বাংলাদেশ সময়ঃ ১৩৫৯ ঘণ্টা, মে ০৯, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।