ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুমিল্লায় পৃথকস্থানে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
কুমিল্লায় পৃথকস্থানে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু

কুমিল্লা: কুমিল্লার দেবিদ্বারে পৃথকস্থানে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছে।  

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে দেবিদ্বার পৌর এলাকার বিজলিবাঞ্জার গ্রামের রং মিস্ত্রি অলিউল্লাহর একমাত্র মেয়ে রাইসা (৭) পানিতে ডুবে মারা যায়।

তিনি স্থানীয় বিজলিবাঞ্জার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণির ছাত্রী।

শিশুর চাচা মো. ফারুক মিয়া জানান, তার ভাতিজি রাইসা বন্ধুদের সঙ্গে পুকুরে গোসল করতে নামে। এ সময় তার সঙ্গে থাকা বন্ধুরা সবাই বাড়ি ফিরলেও রাইসা বাড়ি ফিরেনি। পরে প্রতিবেশী রফিকুল ইসলাম ভুঁইয়া পুকুর পাশ দিয়ে যাওয়ার পথে তাকে পুকুরে ভাসতে দেখেন। বাড়ির লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মোজাম্মেল হোসেন জানান, শনিবার দুপুরে দেবিদ্বার উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের রঘুরামপুর গ্রামের বাড়ির পুকুরের পানি থেকে তিন বছরের এক শিশুকে উদ্ধার করা হয়। স্বজনরা তাকে হাসপাতালে নিয়ে আসে। শিশুটির মৃত্যু নিশ্চিত জেনে স্বাস্থ্য কমপ্লেক্সের রেজিস্টারে পুরো পরিচয় না দিয়েই স্বজনরা শিশুটির মরদেহ নিয়ে বাড়ি চলে যায়।  

অপরদিকে এদিন বিকেল সাড়ে ৪টার দিকে একই উপজেলার পৌর এলাকার বড়আলমপুর গ্রামের সাংবাদিক সফিউল আলম রাজীবের বাড়ির পুকুরে ডুবে সালমা (১৮ মাস) নামে এক শিশুর মৃত্যু হয়।  

বিকেলে শিশুটির মা পুকুরে গোসল করতে যান। এসময় শিশু সালমা বাচ্চাদের সঙ্গে খেলা করছিল। শিশুটির মা ঘরে এসে তাকে না পেয়ে খোঁজাখুঁজির এক পর্যায়ে পুকুরে ভাসতে দেখে। স্থানীয়রা বিকেল ৫টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে  এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সালমা বড়আলমপুর গ্রামের সোহরাব হোসেন সোহাগের মেয়ে।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।