ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘যুক্তরাজ্যে বাংলাদেশি হস্তশিল্পের বাজার তৈরি করা সম্ভব’

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
‘যুক্তরাজ্যে বাংলাদেশি হস্তশিল্পের বাজার তৈরি করা সম্ভব’

ঢাকা: যুক্তরাজ্যে বাংলাদেশের বিভিন্ন ঐতিহ্যবাহী হস্তশিল্পের বাজার তৈরি করা সম্ভব বলে জানিয়েছেন ব্রিটিশ হাইকমিশনার সারা কুক। তামা, কাঁসার তৈরি হস্তশিল্পে মুগ্ধ হয়ে দ্বিতীয়বারের মতো ধামরাইয়ে আসেন তিনি।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে ঢাকার ধামরাইয়ে ঐতিহ্যবাহী তামা ও কাঁসা শিল্প পরিদর্শনে এসে সাংবাদিকদের ব্রিটিশ হাইকমিশনার বলেন, আমি ১০ বছর আগে এখানে এসেছিলাম। তখন আমি কিছু তামা ও কাঁসার তৈরি হস্তশিল্প নিয়েছিলাম, যা আমার খুব ভালো লাগে। তাই বাংলাদেশে এই ঐতিহ্যবাহী তামা ও কাঁসার হস্তশিল্প দেখার জন্য আমি আবার এসেছি।

সারা কুক বলেন, এই তামা, কাঁসার পণ্য যুক্তরাজ্যে রপ্তানির সম্ভাবনা থাকলে আমরা অবশ্যই এই শিল্পের প্রসার করতে খুব আগ্রহী। কর্তৃপক্ষ ও ওয়ার্কশপে বিষয়টি নিয়ে পরবর্তী সভায় আমরা কথা বলব।

ব্রিটিশ হাইকমিশনার একটি পারিবারিক ভ্রমণে ঢাকার ধামরাইয়ে এসে ধামরাই মেটাল ক্র্যাফটের শোরুম ঘুরে দেখেন। এ সময় তার সঙ্গে ছিলেন স্বামী ম্যাককালাম ও বোন দেবোরা কুক। পরে তারা ধামরাই পৌরসভার মাধব মন্দির পরিদর্শন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা সহকারী কমিশনার ভূমি প্রশান্ত বৈদ্য, ধামরাই থানার পুলিশের পরিদর্শক (ওসি) সিরাজুল ইসলাম শেখ, ধামরাই মন্দির ও পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক নন্দ গোপাল সেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।