ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কালশীতে কারখানায় আগুনের ধোঁয়ায় ৭ জন অসুস্থ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, মে ৯, ২০২৪
কালশীতে কারখানায় আগুনের ধোঁয়ায় ৭ জন অসুস্থ

ঢাকা: রাজধানীর মিরপুরের কালশীতে একটি প্রিন্টিং কারখানায় লাগা আগুন নেভাতে গিয়ে ধোয়ায় অসুস্থ হয়ে পড়েছেন অন্তত ৭ কর্মচারী। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (০৯ মে) বিকেল ৪টার দিকে আগুনের ঘটনা ঘটে। রাতে তাদের হাসপাতালে নিয়ে আসা হয়। ভুক্তভোগীরা হলেন, সায়মন (২০), স্বপন ঘোষ (৩৬), শফিক (৩৯), নাঈম (২৫), সিজাউল করিম (২২), রাশেদুল ইসলাম (২৩) ও ইব্রাহিম (২৩)।

ভুক্তভোগী ও তাদের সহকর্মীরা জানান, তারা একটি প্রিন্টিং কারখানায় কাজ করেন। বিকেলে ওয়েল্ডিং করার সময় সেখান থেকে আগুনের ঘটনা ঘটে। আগুন অনেক বেশি ছড়িয়ে যাওয়ার আগেই কর্মচারীরা নিজেরাই নিভিয়ে ফেলেন। এরপর তারা ধোঁয়ায় শ্বাসকষ্ট অনুভব করতে থাকেন। পরে তাদের চিকিৎসার জন্য হাসপাতালে আনা হয়।  

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, ধোঁয়ার কারণে তাদের সামান্য শ্বাসকষ্ট হচ্ছিল। তাদের অবজারভেশন রাখা হয়েছে। তবে কারো অবস্থাই গুরুতর নয়। আশা করা যাচ্ছে, রাতের মধ্যেই তাদেরকে চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হবে। এসব তথ্য নিশ্চিত করেন ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, মে ০৯, ২০২৪  
এজেডএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।