ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারের পক্ষ থেকে জমি ও ঘর দেওয়ার নজির পৃথিবীর কোথাও নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
সরকারের পক্ষ থেকে জমি ও ঘর দেওয়ার নজির পৃথিবীর কোথাও নেই

ব্রাহ্মণবাড়িয়া: আশ্রয়হীনদের সরকারের পক্ষ থেকে দুই শতক করে জমি দলিল করে দেওয়ার পাশাপাশি ঘর করে দেওয়ার মতো নজির পৃথিবীতে আর কোথাও খুঁজে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া।  

শনিবার (০৯ এপ্রিল) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দেশের সবচেয়ে বড় আশ্রয়ণ প্রকল্প-২ এর কাজ পরিদর্শন শেষে একথা বলেন তিনি।

 
 
এ সময় তোফাজ্জেল হোসেন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে এই আশ্রয়ণে যারা থাকবে তাদের বিভিন্ন সরকারি বিভাগের পক্ষ থেকে প্রশিক্ষণ দেওয়া হবে। পাশাপাশি তাদের জন্য সরকারি ঋণ সুবিধার ব্যবস্থাও করা হবে।  

এছাড়াও তিনি কাজের মান নিয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, দেশের বৃহৎ প্রকল্প হওয়ায় এর মান ধরে রাখতে নিয়মিত পর্যবেক্ষণ করা হবে।  

পরিদর্শনকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি, আশ্রয়ণ প্রকল্পের পিডি ও যুগ্ম সচিব আবু সালেহ মো. ফেরদৌস খান, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো.আশরাফ উদ্দিন, জেলা প্রশাসক মো. শাহগীর আলম, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

কসবা উপজেলার মনকাশাই মৌজায় ১২.৩৫ এর ভূমিতে গড়ে ওঠা এই আশ্রয়ন প্রকল্পে ঠাঁই হবে ৪শ পরিবারের। তাদেরকে দুই শতাংশ ভূমি ও ২ লাখ ৫৯ হাজার ৫শ টাকা ব্যয়ে ঘর করে দেওয়া হচ্ছে। এই প্রকল্পে স্কুল, খেলার মাঠ, মসজিদ, মন্দিরসহ সকল সুযোগ সুবিধা থাকবে।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।