ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিএসটিআই সনদ না থাকায় চাঁদপুরে ২ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
বিএসটিআই সনদ না থাকায় চাঁদপুরে ২ প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর: বিএসটিআই কুমিল্লা জেলা অফিস ও চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিএসটিআই মান সনদ এবং নিবন্ধন সনদ না থাকায় দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে উপজেলার নারায়ণপুর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতিমা সুলতানা।

বিকেলে এ তথ্য জানান বিএসটিআই কুমিল্লা অফিসের কর্মকর্তা মো. আমিনুল ইসলাম শাকিল।

তিনি বলেন, মতলব নারায়ণপুর বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিএসটিআইয়ের মান সনদ ছাড়া ফার্মেন্টেড মিল্ক ও সুইটমিট পণ্য উৎপাদন ও বিক্রি করায় মেসার্স শ্রীকৃষ্ণ কনফেকশনারি ও সুইটমিট মালিককে বিএসটিআই আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মোড়কজাত নিবন্ধন সনদ ছাড়া ফার্মেন্টেড মিল্ক পণ্য উৎপাদন ও বিক্রয় করায় মেসার্স তৃষ্ণা কনফেকশনারি অ্যান্ড সুইট মালিককে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই কুমিল্লা অফিসের কর্মকর্তা (সিএম) মো. আমিনুল ইসলাম শাকিল, পরিদর্শক (মেট্টলজি) মো. হাফিজুর রহমান। জনস্বার্থে এ ধরনের ভ্রাম্যমাণ অভিযান অব্যাহত থাকবে বলে জানান বিএসটিআই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।