ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সেতুতে টোল না দেওয়া নিয়ে সংঘর্ষে আহত শতাধিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
সেতুতে টোল না দেওয়া নিয়ে সংঘর্ষে আহত শতাধিক

হবিগঞ্জ: সেতু পারাপারের সময় টোল না দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে হবিগঞ্জের লাখাই ও ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষে শতাধিক লোক আহত হয়েছেন।

রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত দুই উপজেলার মধ্যবর্তী স্থানে অবস্থিত একটি মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রায় ৩ ঘন্টা ধরে দুই উপজেলার মধ্যে সড়ক যোগাযোগ বন্ধ থাকে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নাসিরনগর ও লাখাই উপজেলার মধ্যবর্তী স্থানে বলভদ্র সেতু ইজারা নিয়ে টোল আদায় করেন নাসিরনগরের ফান্দাউক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আলমগীর মিয়া। রোববার বিকেলে লাখাই উপজেলার মোড়াকরি ইউনিয়ন আওয়ামী লীগ নেতার কয়েকজন সমর্থক গাড়ি নিয়ে সেতু পারাপারের সময় টোল দিতে চাননি। এতে টোল আদায়কারীদের সঙ্গে তাদের ঝগড়া হয়।

পরে বিকেল ৪টায় ইউপি সদস্য আলমগীর ও আওয়ামী লীগ নেতা মাহফুজুর রহমানের নেতৃত্বে দুই উপজেলার মধ্যবর্তী স্থানে অবস্থিত মাঠে উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। সন্ধ্যা ৬টা পর্যন্ত কয়েক দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষে শতাধিক লোক আহত হয়েছেন। পরে লাখাই ও নাসিরনগর থানার পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। আহতদেরকে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লাখাই থানার পরিদর্শক (তদন্ত) মহি উদ্দিন সুমন বাংলানিউজকে বলেন, টোল নান দেয়া নিয়ে দু’পক্ষে সংঘর্ষে শতাধিক মানুষ আহত হয়েছেন। পরিস্থিতি শান্ত হলে রাতে যান চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।