ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনায় জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলা-ভাঙচুর, আহত ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
বরগুনায় জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলা-ভাঙচুর, আহত ৪

বরগুনা: বরগুনার তালতলীতে জমি নিয়ে বিরোধের জেরে বসতঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় শিশুসহ তিন নারী আহত হয়েছেন।

শুক্রবার (২৯ মার্চ) রাতে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের আগাপাড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে।  

আহতরা হলেন- ফাতিমা বেগম (৫৫), হাসি বেগম (৩০), আমেনা বেগম (৫২) ও শিশু হাসান। আহতদের মধ্যে হাসি বেগমকে গুরুতর অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শিশুসহ দুই নারীকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আহত হাসি বেগম বলেন, দীর্ঘদিন ধরে কালাম ডুবুরি ও আলমগীরসহ তাদের লোকজন আমাদের সরকারিভাবে ২০০৬-৭ বন্দোবস্ত পাওয়া জমি দখলের চেষ্টা করছে। এ নিয়ে আদালতে মামলায় আমরা রায় পেয়েছি। শনিবার রাতের আধারে আলমগীরের নেতৃত্বে ৩০-৩৫ জন মানুষ দরজা ভেঙে আমাদের ঘরে প্রবেশ করে। ঘরের মধ্যে কোনো পুরুষ না থাকায় আমিসহ আমার বোন ও বোনের ছেলেসহ সবাইকে মারধর করেন। পরে বসতঘরে ভাঙচুর করে এবং নগদ অর্থসহ মূল্যবান মালামাল লুটে নেয়। পরে ডাক চিৎকার শুনে স্থানীয়রা এসে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। পরে ৯৯৯ কল দিলে ঘটনাস্থলে পুলিশ আসে।

আহত ফাতিমা বলেন, জমি নিয়ে বিরোধটি আদালত পর্যন্ত গড়িয়েছে। আদালতে দুইবার আমরা রায় পেয়েছি ও চূড়ান্ত ডিগ্রি পেয়েছি তবুও আমাদের জমি ভোগ দখলে দিচ্ছে না। উল্টো আমাদের ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট করে নিয়েছেন তারা।  

তিনি আরও বলেন, একাধিকবার স্থানীয়ভাবে সালিশ বৈঠকও হয়েছে। কিন্তু কোনো রায়ই তারা মানে না। জোর করে জমি ভোগ দখলের জন্য নারীদের ওপর হামলা করেছে। তাদের খাম খেয়ালীপনায় আমরা এখন অসহায় হয়ে পড়েছি। বর্তমানে খোলা আকাশের নিচে বসবাস করছি।

অভিযুক্ত আলমগীর হোসেন বলেন, তাদের ওপর কে বা কারা হামলা চালিয়েছে এবং ভাঙচুর করেছে তা আমাদের জানা নেই। আমাদের বিরুদ্ধে অহেতুক অভিযোগ করছে তারা। উল্টো আমাদের জমি তারা দখল দিয়ে রাখছে।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম খান বলেন, দুই পক্ষই জমি নিজের বলে দাবি করছেন। এ নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। হামলার ঘটনায় অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।