ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে ১৪ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
মানিকগঞ্জে ১৪ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

মানিকগঞ্জ: মানিকগঞ্জের ঘিওরের চাঞ্চল্যকর ট্রাক চালক ও সহকারীকে হত্যা ও ডাকাতির মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ইসমাইল শেখ ওরফে কালুকে (৫১) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৪।  

মঙ্গলবার (২৬ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন সিপিসি-৩ র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন।

 

ইসমাইল শেখ শিবালয় উপজেলার আলোকদিয়া এলাকার মো. আইজুদ্দিনের ছেলে।

র‌্যার-৪ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সাভারের কর্ণপাড়া এলাকা থেকে ইসলাম শেখ ওরফে কালুকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, ২০১০ সালের ৬ আগস্ট সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর থেকে পাথর নিয়ে ট্রাক চালক জয়নাল ও সহকারী রুবেল গাজীপুরের শ্রীপুরে যাচ্ছিলেন। মধ্যরাতে মানিকগঞ্জে ঢাকা-আরিচা মহাসড়কে ওৎ পেতে থাকা ডাকাত দল মহাদেবপুর এলাকায় ট্রাকের গতিরোধ করে নিয়ন্ত্রণ নেয়। এরপর চালক ও সহকারীকে হত্যা করে ঘিওর উপজেলার বালিয়াখোড়া সেতুর কাছে ফেলে যায়।

পরদিন পুলিশ মরদেহ উদ্ধার করে। এঘটনায় ট্রাক চালক জয়নালের ভাই অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা করেন। পরে জয়নালের মোবাইলের সূত্র ধরে আসামি শনাক্ত করতে সক্ষম হয় ডিবি পুলিশ। একপর্যায়ে ডাকাত সর্দার ইসলাম শেখ ওরফে কালুসহ আটজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

২০২৩ সালের ৯ অক্টোবর আদালত ইসলাম ওরফে কালুসহ চার আসামির মৃত্যুদণ্ড ও চারজনের যাবজ্জীবন দেন।

র‌্যাব জানায়, মামলার পর থেকে দেশের বিভিন্নস্থানে ছদ্ম নামে আত্মগোপনে ছিলেন আসামি। সাভারে তিনি দিনমজুরি করে জীবিকা নির্বাহ করতেন। আটককৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের প্রক্রিয়াধীন চলছে।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, মার্চ ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।