ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ-ভিয়েতনাম সরাসরি বিমান চালুর আলোচনা

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
বাংলাদেশ-ভিয়েতনাম সরাসরি বিমান চালুর আলোচনা

ঢাকা: বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমানের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ন্যুয়েন মান কুঅং সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে দু’দেশের মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ়করণসহ অ্যাভিয়েশন সেক্টরের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও যোগাযোগ বাড়ানোর বিষয়ে আলোচনা করা হয়।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উপ-পরিচালক (পার্সোনেল) ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ সোহেল কামরুজ্জামান বুধবার (৬ মার্চ) এ তথ্য জানান।

বিমানের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বিদ্যমান এয়ার সার্ভিস চুক্তি নবায়ন এবং দু’দেশের মধ্যে সরাসরি বিমান যোগাযোগ চালুর বিষয়ে আলোচনা করা হয়। দু’দেশের মধ্যে সরাসরি বিমান যোগাযোগ ব্যবস্থা চালু করা সম্ভব হলে বাণিজ্যিক ও পর্যটন খাতে পারস্পরিক যোগাযোগ বাড়বে, যা দুই দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক অবদান রাখবে।

বিমান চলাচল চুক্তি নবায়নের বিষয়ে শিঘ্রই একটি কনসালটেশন সভা আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয়। আলোচনা শেষে বন্ধুপ্রতিম দুটি দেশের সিভিল অ্যাভিয়েশন ও বিমান পরিবহন সংস্থাগুলোর মধ্যে বিমান চলাচল ক্ষেত্রে যোগাযোগ সহসাই বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
এমআইএইচ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।