ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শতবর্ষের পুরোনো শিক্ষাপ্রতিষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতা-পুরস্কার বিতরণ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
শতবর্ষের পুরোনো শিক্ষাপ্রতিষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতা-পুরস্কার বিতরণ

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলায় শতবর্ষের পুরোনো ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি সাঁড়া মাড়োয়ারী স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।  

এ বছর উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানটি ১০৮ বছরে পা রাখলো।

 

বুধবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলার সরকারি সাঁড়া মাড়োয়ারী স্কুল অ্যান্ড কলেজ মাঠে জাতীয় সংগীত গেয়ে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এবং মশাল জ্বালিয়ে উদ্বোধন করা হয়।  

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ এমপি।  

সাঁড়া মাড়োয়ারী স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শহীদুল হক শাহিনের সভাপতিত্বে সহকারী অধ্যাপক শফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- পাবনা-৪ আসনের সংসদ সদস্য, পাবনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ।

প্রধান অতিথি গালিবুর রহমান এমপি বলেন, ছাত্রজীবনে লেখাপড়ার বিকল্প নেই। পাশাপাশি খেলাধুলা নিজেদের সাবলীলভাবে বেড়ে উঠতে সাহায্য করে। সুন্দর একটি মন নিয়ে বেড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের যে কোনো খেলার সঙ্গে সংযুক্ত হতে হবে। খেলাধুলা করলে ব্রেন ভালো থাকে, রাতে ভালো ঘুম হয়, মাথায় আজেবাজে চিন্তা ঢোকে না। তাই লেখাপড়ার পাশাপাশি নিজেদের খেলাধুলার সঙ্গে সংযুক্ত রাখা উচিত।  

প্রধান অতিথি গালিবুর রহমান শরীফ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা নিজেদের জীবনটা সুন্দরভাবে গড়ো। জীবনে ফাঁকি দিয়ে কোনো লাভই হয় না। ফাঁকি দিলে নিজেকেই ফাঁকি দেওয়া হবে। তাই আমি বলব, নিজেকে গড়ে তোলো।  

গালিবুর রহমান শরীফ এমপি আরও বলেন, পিতা-মাতা-শিক্ষকরা তোমাদের পরামর্শ দিতে পারবে, সহযোগিতা করতে পারবে কিন্তু দিনশেষে তোমাদের জীবন কীভাবে গড়ে উঠবে সেটা তোমাদের ওপর নির্ভর করবে। তোমাদের কাছে আমার অনুরোধ, যা কিছু খারাপ হয়, সেদিকে যেও না।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাশ, ঈশ্বরদী উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সালাম খান, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াহেদুজ্জামান, সাঁড়া মাড়োয়ারী স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ আইনুল ইসলাম, সরকারি সাঁড়া মাড়োয়ারী স্কুলের সহকারী প্রধান শিক্ষক মোকলেছুর রহমান প্রমুখ।

এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে বীর-মুক্তিযোদ্ধা, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি সুশীল সমাজের নেতারা, বিদ্যালয় ম্যানেজিং কমিটির প্রতিনিধি, প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা অভিভাবক উপস্থিত ছিলেন।  

এর আগে প্রধান অতিথি অনুষ্ঠানস্থলে উপস্থিত হলে অত্র শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট সদস্যরা তাকে অভিবাদন জানান। 'তীর হারা ঢেউয়ের সাগর পাড়ি দেব রে’ গানের তালে তালে নৌকার আবয় তৈরি করে মানব নৌকায় চড়িয়ে প্রধান অতিথিকে অনুষ্ঠানের মঞ্চে নিয়ে আসা হয়। পরে শীতকালীন পিঠা মুখে তুলে দিয়ে তাঁকে বরণ করে নেওয়া হয়।  

এছাড়া দিনব্যাপী ৬০টি ইভেন্ট শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার ও স্বীকৃতি স্বরূপ সনদপত্র বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।