ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৮ মাস ধরে মজুদ ২৭০ টন ধান, গোডাউন সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
৮ মাস ধরে মজুদ ২৭০ টন ধান, গোডাউন সিলগালা

দিনাজপুর: সারা দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ধান ও চালের দাম। লাগামহীন দাম নিয়ন্ত্রণে অবৈধ মজুমদারদের বিরুদ্ধে মাঠে নেমেছে খাদ্য অধিদপ্তর।

 

এরই ধারাবাহিকতায় দিনাজপুরে অভিযান চালিয়ে ২৭০ মেট্রিক টন ধান জব্দ করা হয়েছে। একইসঙ্গে একটি গোডাউন সিলগালা করা হয়।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে বিরল উপজেলার পাইকপাড়ার ওরিয়েন্টাল অ্যাগ্রোর একটি গোডাউন ঘরে অভিযান পরিচালনা করে খাদ্য অধিদপ্তর।  

অভিযানে নেতৃত্ব দেন জেলা খাদ্য কর্মকর্তা কামাল হোসেন। এসময় সহকারী খাদ্য কর্মকর্তা মোহন আহমেদ, দিনাজপুর সদর উপজেলা খাদ্য কর্মকর্তা বিপ্লব কুমার সিংহ, বিরল উপজেলা খাদ্য কর্মকর্তা ফিরোজ আহমেদ, বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মাওলা প্রমুখ উপস্থিত ছিলেন।  

জেলা খাদ্য কর্মকর্তা কামাল বলেন, ৮ মাস পূর্বের গত বোরো মৌসুমে কয়েকটি গোডাউনে আঠাশ জাতের ধান মজুদ করেন ওরিয়েন্টাল অ্যাগ্রোর স্বত্বাধিকারী মোসাব্বিক রফিক সোহান। পাইকপাড়ার গোডাউনটিতে ২৭০ মেট্রিক টন ধান মজুদ করেন তিনি। গোডাউনটিতে ধানের বস্তার ওপর মাকড়শার আস্তরণ পড়েছে। দীর্ঘদিন ধরে তিনি গোপনে পূর্বে মজুদ করা ধান এখন বিভিন্ন কোম্পানির কাছে বিক্রি করছেন। এখান থেকে আকিজ ও আফিন গ্রুপে ধান সরবরাহ করেন তিনি।  

তিনি আরও বলেন, মজুদদারের কারণে বর্তমানে বাজারে ধানের দাম বেড়েছে। এক মাসের বেশি কোনো গোডাউনে ধান মজুদ করা যাবে না এমন সরকারের নির্দেশনা রয়েছে। মোসাব্বিক রফিক সোহান সরকারের সকল ধরনের নির্দেশনা অমান্য করে অবৈধভাবে ধান মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা করছেন। তাই তার গোডাউনে ২৭০ মেট্রিক টন ধান জব্দ করে গোডাউনটি সিলগালা করা হয়েছে। একই সঙ্গে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে এবং তার মিলের লাইসেন্স বাতিল করা হবে। এধরনের অভিযান আমাদের চলমান থাকবে।  

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অভিযানের বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ চৌধুরী ব্রিফিং করেন।  

এসময় জেলা খাদ্য কর্মকর্তা কামাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মাসুম উপস্থিত ছিলেন। ধান ও চালের দাম নিয়ন্ত্রণে এ ধরনের অভিযান চলমান থাকবে বলে ব্রিফিংয়ে জানানো হয়।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।