ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় নাশকতার পরিকল্পনার অভিযোগে ছাত্রদল নেতা গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
মাগুরায় নাশকতার পরিকল্পনার অভিযোগে ছাত্রদল নেতা গ্রেপ্তার

মাগুরা: মাগুরায় ভোটগ্রহণ কেন্দ্রে নাশকতার পরিকল্পনার অভিযোগে এক ছাত্রদল নেতা মোহাম্মদ সজিব শেখকে (৩১) গ্রেপ্তার করেছে মাগুরা পুলিশ।

শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে জেলা পুলিশের সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মাগুরার পুলিশ সুপার মশিউদৌল্লা রেজা।

 

সজিব শেখ শহরের পুলিশ লাইন এলাকার মোসলেম শেখের ছেলে। তিনি জেলা ছাত্রদলের সহ-সভাপতি।  

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, বৃহস্পতিবার দুপুর ১টা ৩০ মিনিটের দিকে গোপন সংবাদের ভিত্তিতে জেলা ছাত্রদলের সহ-সভাপতি সজিব শেখকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। পরে তার মোবাইল ফোন বিশ্লেষণ করে ও তার বর্ণনা মতে নির্বাচনের দিন কেন্দ্র ভিত্তিক নাশকতার পরিকল্পনার তথ্য পাওয়া যায়।  

এছাড়া বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে তার মোবাইল ফোন একটি গ্রুপ কল থেকে জানা যায়, বিএনপির সব নেতাকর্মীদের ঢাকা থেকে মাগুরায় চলে আসা, হরতাল জোরদার করা, নির্বাচনের দিন ভোটার যাতে ভোটকেন্দ্রে যেতে না পারে সে লক্ষ্যে মানুষের মধ্যে ভীতি সৃষ্টির জন্য সাউন্ড গ্রেনেড, চকলেট বোমা, পটকা, নিজস্ব প্রযুক্তিতে তৈরি হাত বোমা সংগ্রহ, গুরুত্বপূর্ণ স্থানসহ প্রতিটি ভোট কেন্দ্রে কমপক্ষে তিনটি করে হাত বোমা ব্যবহার নিশ্চিত করা, গোলটি দিয়ে কাঁচের বল ব্যবহার করা, আতঙ্ক সৃষ্টি করার লক্ষ্যে প্রশাসন বিশেষ করে পুলিশের ওপর গুপ্ত হামলা করার পরিকল্পনা করা হয়েছে। এ কাজের জন্য দুই লাখ টাকা কেন্দ্রে থেকে পাওয়া গেছে। বাকি টাকা মনোয়ার হোসেন খান ও আলী আহমদ ব্যবস্থা করবেন। এছাড়া তার মোবাইলে হোয়াটসঅ্যাপে অন্যান্য গ্রুপে ও ব্যক্তিগত চ্যাটে আরও নাশকতার পরিকল্পনা সংক্রান্ত অনেক তথ্য পাওয়া যায়।

গ্রেপ্তার সজিবের বিরুদ্ধে দুটি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। সম্প্রতি তিনি জামিনে মুক্তি পায়।

পুলিশ সুপার আরও জানান, নির্বাচনে উৎসবমুখর পরিবেশে জনগণ যাতে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে লক্ষ্যে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যেকোনো ধরনের নাশকতা মোকাবিলায় জেলা পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী সক্ষম ও সম্পূর্ণভাবে প্রস্তুত।  

নির্বাচনকে শান্তিপূর্ণ ও সুষ্ঠু করার লক্ষ্যে পাঁচ হাজার ৬৮ জন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য কাজ করবে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।