ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিষ মেশানো ধান খেয়ে ৩৬ হাঁসের মৃত্যু, নিখোঁজ আরও ৬৪টি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
বিষ মেশানো ধান খেয়ে ৩৬ হাঁসের মৃত্যু, নিখোঁজ আরও ৬৪টি

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বিষপ্রয়োগ করে ৩৬টি হাঁস মেরে ফেলার অভিযোগ উঠেছে। নিখোঁজ রয়েছে আরও ৬৪টি হাঁস।

সোমবার (২৩ অক্টোবর) সকালে উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের উত্তর বাড়াই পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তরা হলেন- ওই গ্রামের শাহিনুর ইসলাম, লতিফা বেগম, মর্জিনা বেগম, সিরাজুল ইসলাম ও নজরুল ইসলাম।

স্থানীয়রা জানান, প্রতিদিনের মত সোমবার সকালে হাঁস ছেড়ে দিলে পাশের নিচু জমিতে খাবার খেতে যায়। হাঁসগুলো যাওয়ার সময় একটি পুকুর পাড়ে কে বা কাহারা ধানের সঙ্গে বিষ মিশিয়ে রাস্তায় ফেলে রাখে। রাস্তায় পড়ে থাকা ধানগুলো খেয়ে বিষক্রিয়ায় পাঁচ জনের ৩৬টি হাঁস মারা যায় এবং নিখোঁজ রয়েছে আরও ৬৪টি হাঁস।

এ ঘটনায় শাহিনুর ইসলাম বাদী হয়ে পাশের জমির মালিক আব্দুল মতিন ও আব্দুল আউয়াল নামের দুজনকে অভিযুক্ত করে হাতীবান্ধা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযুক্তদের দাবি তারা এ কাজ করেননি। ক্ষতিগ্রস্তদের সঙ্গে তাদের কোনো শত্রুতাও নেই। কেউ হয়তো শত্রুতা সৃষ্টি করতে এমন জঘন্য কাজ করেছেন।

ক্ষতিগ্রস্তরা জানান, ফসল বা মাছ রক্ষায় নয়, হাঁসগুলো মেরে ফেলতে কেউ ধানের সঙ্গে বিষ মিশিয়ে রাস্তায় ফেলে রেখেছিল। এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন তারা।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।