ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

রেলের সৈয়দপুর কারখানা পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মে ৪, ২০২৪
রেলের সৈয়দপুর কারখানা পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব 

নীলফামারী: প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া দাপ্তরিক কাজে নীলফামারীর সৈয়দপুরে অবস্থিত রেল কারখানা পরিদর্শন করেছেন।  

শনিবার (৪ মে) সকালে সৈয়দপুর বিমানবন্দরে তাকে ফুলেল শুভেচ্ছা জানান নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য সিদ্দিকুল আলম।

সংসদ সদস্য সিদ্দিক তার কাছে এ অঞ্চলের বিভিন্ন সমস্যা তুলে ধরেন।

বিমানবন্দরে এ সময় উপস্থিত ছিলেন রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, জেলা প্রশাসনের কর্মকর্তা, নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদসহ রাজনৈতিক নেতারা। পরে মুখ্য সচিব দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন করেন। তিনি কারখানার বিভিন্ন শপ ঘুরে দেখেন এবং কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

প্রথমে তিনি শহীদ স্মরণে নির্মিত অদম্য স্বাধীনতায় পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক অসিত কুমার তালুকদার, রেলের অতিরিক্ত পরিচালক পার্থ সরকার, পশ্চিমাঞ্চল রেলের প্রধান যন্ত্র প্রকৌশলী মুহম্মদ কুদরত-ই খুদা, দেশের বৃহত্তম রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) সাদেকুর রহমান, ওয়ার্কস ম্যানেজার শেখ হাসানুজ্জামান প্রমুখ।

রেলওয়ে কারখানার সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় রেল কারখানা আধুনিকায়ন ও কোচ মেরামতের বিষয়টি প্রাধান্য পায়। এছাড়া দ্রুত জনবল সংকট নিরসন করে রেলের সক্ষমতা বাড়ানোর জন্য তাগিদ দেন।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী রেলের উন্নয়নে সব ধরনের সহযোগিতা দিয়ে আসছেন। তারই অংশ হিসেবে সৈয়দপুরে আরও একটি কোচ কারখানা তৈরি হবে। বিদ্যমান কারখানাটির ব্যাপক উন্নয়নের চিন্তা-ভাবনা চলছে। মাল্টিমিডিয়ার মাধ্যমে রেল কারখানার সার্বিক চিত্র তুলে ধরেন কারখানাটির ডিএস।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এর আগে পার্বতীপুরের কেন্দ্রীয় লোকোমোটিভ (কেলোকা) কারখানা পরিদর্শন করেন। এ সময় কেলোকার প্রধান নির্বাহী মো. রফিকুল ইসলাম তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, মে ০৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।