ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের তালিকা হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের তালিকা হচ্ছে মোহাম্মদপুরে কৃষি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের কৃষি মার্কেটে আগুনে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরির কাজ শুরু হয়েছে। ঢাকা জেলা প্রশাসন এই তালিকা করছে।

 

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে ব্যবসায়ী ও জেলা প্রশাসনের পক্ষ থেকে এক ব্যক্তিকে হ্যান্ড মাইকে এ তালিকা তৈরির ঘোষণা দিতে দেখা যায়। ঢাকা উত্তর সিটি করপোরেশনও একটি তালিকা করতে দেখা গেছে।   

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু বকর সিদ্দিক বলেন, আমরা ক্ষতিগ্রস্ত দোকান মালিক, ব্যবসায়ী ও কর্মচারীদের তালিকা করছি। তালিকার জন্য তাদের কাছ থেকে প্রয়োজনীয় কাগজপত্র চাওয়া হয়েছে। তালিকায় অন্তর্ভুক্ত করার পর তাদের সহায়তা দেওয়া হবে।

বৃহস্পতিবার ভোর ৩টা ৪৩ মিনিটের দিকে মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। প্রথমে একটি ইউনিট এলেও মার্কেট বন্ধ থাকায় সেটির সদস্যরা ভেতরে ঢুকতে পারেননি। এ কারণে আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে। প্রায় পৌনে ৬ ঘণ্টা পর সকাল ৯টা ২৫ মিনিটে কৃষি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে আসে।  

সকাল থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা কাউকেই মার্কেটের ভেতরে ঢুকতে দেননি। দুপুর একটার পর মার্কেটটি পুরোপুরি নিয়ন্ত্রণে নেন পুলিশ, র‍্যাব ও বিজিবি সদস্যরা।  

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
এমএমআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।