ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট, পাহাড়ে বদলি পুলিশ পরিদর্শক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট, পাহাড়ে বদলি পুলিশ পরিদর্শক খাইরুল ইসলাম

রাজশাহী: মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে (ফেসবুক) শোকের পোস্ট দেওয়ায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) পুলিশ পরিদর্শক খাইরুল ইসলামকে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পার্বত্য জেলায় শাস্তিমূলক বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) পুলিশ হেড কোয়ার্টারের নির্দেশে তাকে বদলি করা হয়।

খাইরুল আরএমপির প্রসিকিউশন বিভাগে কোর্ট পুলিশ পরিদর্শক পদে কর্মরত ছিলেন।

এর আগে, ১৪ আগস্ট সাঈদীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ওইদিন রাতেই পুলিশ পরিদর্শক খাইরুল ইসলাম শোক জানিয়ে তার ফেসবুক আইডিতে পোস্ট দেন।   তিনি লেখেন, ‘কোরআনের পাখি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেমে দ্বীন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী হুজুর আল্লাহর ডাকে সাড়া দিয়ে দুনিয়ার মায়া ত্যাগ করে পরলোকে গমন করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ হুজুরকে জান্নাতুল ফেরদৌসের উচ্চ মাকাম দান করুন’। তার এই ফেসবুক পোস্টে ৮০ জন লাইক দিয়েছেন এবং ৬০ জন কমেন্ট করেন।

পুলিশ পরিদর্শক খাইরুল ইসলামের পোস্টটি নজরে আসার পর আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার বিষয়টি তদন্তের নির্দেশ দেন সাইবার ক্রাইম ইউনিটকে। তদন্তে সাইবার ইউনিট নিশ্চিত হয় তার আইডি থেকে পোস্টটি প্রকাশ করা হয়েছে। বুধবার (১৬ আগস্ট) দুপুরেই এ ব্যাপারে প্রতিবেদন দাখিল করে।  তিনি এমন পোস্ট দিয়ে অসদাচরণ করায় পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। তিনি পুলিশ বিভাগে কর্মরত একজন সরকারি কর্মকর্তা। এ ধরনের পোস্ট শৃঙ্খলা পরিপন্থি ও সরকারবিরোধী। তাই বুধবারই পুলিশ সদর দপ্তরকে এ বিষয়টি অবহিত করা হয়। এরপরই তাকে পুলিশ সদর দপ্তরে থেকে শাস্তিমূলক বদলির আদেশ জারি করা হয়।

এ বিষয়ে আরএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) বিজয় বসাক জানান, সামাজিকমাধ্যমে পুলিশ পরিদর্শক খাইরুল ইসলাম কর্তৃক পোস্ট দেওয়ার ঘটনাটি তদন্ত করা হয়। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এরপরই তদন্ত প্রতিবেদন পুলিশ সদর দপ্তরে পাঠানো হয়েছিল। এরপর সেখান থেকেই তাকে বদলির আদেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।