ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

শাহজাহানপুরে ফাঁস দিয়ে শিক্ষার্থীর আত্মহত্যা!

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, মে ৪, ২০২৪
শাহজাহানপুরে ফাঁস দিয়ে শিক্ষার্থীর আত্মহত্যা!

ঢাকা: রাজধানীর শাহজাহানপুরে একটি বাসায় ফাঁস দিয়ে মিম আক্তার (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থী আত্মহত্যা করেছে। স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ায় প্রেমের সম্পর্কে সদ্য বিয়ে হওয়ায় এ কিশোরী আত্মহত্যা করেছে বলে জানায় পরিবার।

শনিবার (৪ মে) বিকেলে শাহজাহানপুর শহীদবাগ মসজিদ গলিতে বাবার বাসায় তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন পরিবারের সদস্যরা। তবে চিকিৎসক সন্ধ্যা ৭টার দিকে পরীক্ষা নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন শাহজাহনপুর রেলওয়ে সরকারি হাই স্কুলের এ শিক্ষার্থীকে।

শেরপুরের শ্রীবর্দী থানার কর্ণঝড়া গ্রামে মো. ইউসুফ আলী ও আমেনা বেগম দম্পতির মেয়ে মিম। দুই ভাই-বোনের মধ্যে বড় মিম। তার বাবা-মা শাহজাহানপুরের ওই বাসায় থাকেন।

হাসপাতালে মিমের মা আমেনা বেগম জানান, দুই মাস আগে মিম প্রেমের সম্পর্কে নিজেই শান্ত নামে এক যুবককে বিয়ে করে। বিয়ের পর স্বামীর সঙ্গে শাহজাহানপুর কলোনিতে থাকা শুরু করে। তবে বিয়ের পরবর্তিতে স্বামীর বিভিন্ন দোষ সামনে আসতে থাকে তার। ফোনে বিভিন্ন মেয়েদের সঙ্গে কথা বলতো তার স্বামী। এছাড়া রাতে বাইরে গিয়ে বন্ধুদের সঙ্গে বাজে আড্ডা দিতো। এগুলো পছন্দ করতো না মিম। শান্তকে বারবার নিষেধ করেও কোনো কাজ হচ্ছিল না।

তিনি আরও জানান, এসব কারণে স্বামীর সঙ্গে রাগারাগি করে ২ দিন আগে বাবার বাসায় চলে আসে সে। এসে বাবা মাকে শান্তর এসব বিষয় জানায়। বাবা মাও মিমকে ধৈর্য ধরে থাকতে বলে ও শান্তকে বুঝাতে বলে। তবে এরমধ্যে আজ দুপুরে যখন বাবা মা বাসার বাইরে ছিলেন, তখন রুমের ভেতর আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয় মিম। বিকেলে তার ছোট ভাই বাসায় এসে দরজা খুলে ভেতরে ঢুকতেই মিমকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে তার বাবা-মা বাসায় এসে তাকে ঝুলন্ত অবস্থা থেকে নামিয়ে হাসপাতালে নিয়ে আসেন।

স্বজনরা জানান, শাহজাহানপুর রেলওয়ে সরকারি হাই স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছে মিম। সামনের সপ্তাহে তার রেজাল্ট বের হওয়ার কথা।

চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ মর্গে রাখা হয়েছে। ঘটনার বিস্তারিত শাহজাহানপুর থানা পুলিশ তদন্ত করছে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মে ৪, ২০২৪
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।