ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেড় মাসে দেবিদ্বার ইউএনওর বদলিতে হ্যাটট্রিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
দেড় মাসে দেবিদ্বার ইউএনওর বদলিতে হ্যাটট্রিক

কুমিল্লা: দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ডেজী চক্রবর্তীর আবারও বদলির আদেশ হয়েছে। এ নিয়ে গত দেড় মাসে তিনবার তার বদলির আদেশ দেওয়া হলো।

শুক্রবার (১৭ মার্চ ) রাতে চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরীর স্বাক্ষরিত প্রজ্ঞাপনটি ওয়েবসাইটে প্রকাশ পায়। ওই প্রজ্ঞাপনে তাকে আবারও খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে। তিনি দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের পর গত দেড় মাসে বদলির হ্যাটট্রিক করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত বছরের ১ ডিসেম্বর ইউএনও ডেজী চক্রবর্তী দেবিদ্বার উপজেলায় যোগদান করেন। যোগদানের পর থেকেই বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে তার সমালোচনা হয়। দেবিদ্বারে যোগদানের দুই মাসের মধ্যেই প্রথমে গত ৭ ফেব্রুয়ারি তাকে খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি করা হয়। কিন্তু ওই বদলি স্থগিত করে তিনি তার পদে বহাল থাকেন। এর পর আবারও গত ৭ মার্চ দ্বিতীয় বারের মতো তাকে ফেনীর দাগনভূঞা উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি করা হয়।

বদলির ওই আদেশের পর ১১ দিন অতিবাহিত হলেও তিনি দেবিদ্বারে কর্মস্থলে দায়িত্ব পালন করে যাচ্ছিলেন। এ অবস্থায় শুক্রবার (১৭ মার্চ) চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরীর স্বাক্ষরিত আরেকটি বদলির প্রজ্ঞাপন ওয়েবসাইটে প্রকাশ পায়। ওই প্রজ্ঞাপনে তাকে ফেনীর দাগনভূঞা উপজেলার বদলির আদেশটি স্থগিত করে পুনরায় খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে।

তিনি গত ২০ ফেব্রুয়ারি দেবিদ্বার পৌর প্রশাসকের দায়িত্ব পালনকালে সরকারি নির্দেশ উপেক্ষা এবং হাইকোর্টের নির্দেশ অমান্য করে কুমিল্লা-সিলেট মহাসড়কে পাঁচটি সিএনজি অটোরিকশা ও ইজিবাইক স্ট্যান্ডের ইজারা দেওয়ার মাধ্যমে সমালোচিত হন। এর আগে গত বিজয় দিবসের অনুষ্ঠানে সরকারি প্রটোকল ভেঙে আওয়ামী লীগ নেতাকে প্রধান অতিথি করে সমালোচনার মুখে পড়েন তিনি। এছাড়া গত ২ মার্চ জাতীয় ভোটার দিবসের অনুষ্ঠানে শিক্ষার্থীদের পাঠদান বন্ধ করে আলোচনা সভায় উপস্থিত থাকতে বাধ্য করেন তিনি।

এদিকে গত ৭ মার্চ তার দ্বিতীয় বদলির আদেশের বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরী জানান, এ আদেশ খুব দ্রুত কার্যকর করা হবে।

বাংলাদেশ সময়: ০৮৫৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।