ঢাকা, বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২, ২৪ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

জয়পুরহাটে হত্যা মামলায় এক জনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
জয়পুরহাটে হত্যা মামলায় এক জনের যাবজ্জীবন 

জয়পুরহাট: জয়পুরহাটে শিশু কন্যাকে হত্যার দায়ে জহুরুল ইসলাম নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেন আদালত।

সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে জয়পুরহাট জেলা ও দায়রা জজ মো. নুর ইসলাম এ রায় ঘোষণা করেন। এ সময় মামলা থেকে দুই জনকে খালাস দেওয়া হয়।

সাজাপ্রাপ্ত জহুরুল জয়পুরহাট সদর উপজেলার হানাইল গ্রামের তোফেল হোসেনের ছেলে। খালাস প্রাপ্তরা হলেন- নিহতের চাচা জেলজার হোসেন ও চাচি জহুরা খাতুন।

জয়পুরহাট জজ কোর্টের সরকারি কৌঁসুলি অ্যাভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল বিষয়টি নিশ্চিত করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০৬ সালের ২২ জুলাই বিকেলে হানাইল গ্রামের আজিজার রহমানের চার মাসের কন্যা সুমাইয়া বাড়ি থেকে হারিয়ে যায়। অনেক খোঁজাখুঁজির পর সন্ধ্যার আগে বাড়ির পেছনে ডোবা থেকে স্থানীয়রা মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। এ ঘটনায় নিহতের মা আছিয়া বেগম প্রতিবেশী জহুরুল ইসলাম, দেবর জেলজার ও তার স্ত্রী জহুরা বেগমের নাম উল্লেখ করে পরদিন জয়পুরহাট সদর থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে ২০০৭ সালের ২২ মে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) খোকন আলী আদালতে অভিযোগপত্র দাখিল করেন।  

দীর্ঘ শুনানি শেষে ১৬ জনের সাক্ষ্য গ্রহণ শেষে সোমবার দুপুরে জয়পুরহাট জেলা ও দায়রা জজ এ রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa