ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

বিপিন রাওয়াতের অবদান কখনও ভোলার নয়: মোদী 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
বিপিন রাওয়াতের অবদান কখনও ভোলার নয়: মোদী 

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ভারতের প্রতিরক্ষাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা রাওয়াতসহ ১১ জন মারা গেছেন। এই হেলিকপ্টারে মোট ১৪ জন আরোহী ছিলেন।

জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শোক জানিয়েছেন দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

বুধবার (৮ ডিসেম্বর) এক টুইটে নরেন্দ্র মোদী বলেন, ‘জেনারেল বিপিন রাওয়াত অসাধারণ জওয়ান ছিলেন। একজন সত্যিকারের দেশপ্রেমিক ছিলেন। আমাদের দেশের সশস্ত্র বাহিনী এবং অস্ত্রশস্ত্রের আধুনিকীকরণে উনি ব্যাপকভাবে অবদান রেখেছিলেন। কৌশলগত বিষয়ে তার মতামত এবং দৃষ্টিভঙ্গি ছিল অসাধারণ। তার প্রয়াণে আমি গভীরভাবে শোকাহত। ওম শান্তি। ’ 

তিনি আরও বলেন, ‘ভারতের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ হিসেবে প্রতিরক্ষা সংক্রান্ত সংস্কারসহ আমাদের সশস্ত্র বাহিনীর বিভিন্ন দিক নিয়ে কাজ করেছিলেন। সেনার অভিজ্ঞতা নিয়ে এসেছিলেন। তার অসামান্য অবদানকে কখনও ভুলবে না ভারত। ’ 

বুধবার দুপুর ১২টা ৪০ মিনিটে বিধ্বস্ত হয়ে ভারতের তামিলনাড়ুর কুন্নুরে গভীর জঙ্গলে পড়ে যায় সেনাবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টারটি।

বিধ্বস্ত হওয়া হেলিকপ্টারটিতে আরও ছিলেন ব্রিগেডিয়ার এলএস লিড্ডার, লেফটেন্যান্ট কর্নের হরজিন্দর সিং, নায়েক গুরুসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ল্যান্স নায়েক বিবেক কুমার, ল্যান্স নায়েক বি সাই তেজা ও হাবিলদার সৎপাল।  

প্রতিবেদনে বলা হয়, ওয়েলিংটনে অবস্থিত একটি সেনা প্রতিষ্ঠানের অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রতিরক্ষা প্রধানসহ অন্য সেনা কর্মকর্তারা হেলিকপ্টারযোগে সেখানে যাচ্ছিলেন। পথে খারাপ আবহাওয়ার কারণেই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

হেলিকপ্টারটি বিধ্বস্তের পর বিপিন রাওয়াতের দিল্লির বাসভবনে গিয়ে তার পরিবারের সদস্যের সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। এর কিছুক্ষণের মধ্যেই বিপিন রাওয়তের সরকারি বাসভবনে ঢুকতে দেখা যায় সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরবানকে।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa