ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

এবার ভারতে ওমিক্রন, শনাক্ত ২ জন

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
এবার ভারতে ওমিক্রন, শনাক্ত ২ জন

ভারতে দুজনের শরীরে পাওয়া গেছে করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন। তারা কোন দেশ থেকে এসেছেন, তা জানানো হয়নি।

 

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, কর্নাটকে দুজন শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে।  

এনডিটিভি ও হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনন করে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চের (আইসিএমআর) ডিরেক্টর জেনারেল বলরাম ভার্গব বলেন, ইন্ডিয়ান সার্স-কোভ-২ জেনোমিক্স কনসর্টিয়ামে জেনোম সিকোয়েন্সিংয়ের মাধ্যমে কর্নাটকে দুজন ওমিক্রন আক্রান্তের খোঁজ পাওয়া গেছে। আমরা আতঙ্ক তৈরি করতে চাই না। করোনাভাইরাস সুরক্ষাবিধি মেনে চলার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লব আগরওয়াল বলেন, ব্যক্তিগত গোপনীয়তার কারণে শনাক্ত দুজনের তথ্য জানানো হচ্ছে না। তবে যারা ওই দুজনের সংস্পর্শে এসেছেন, তাদের ওপর নজরদারি চালানো হচ্ছে। সেইসঙ্গে বিমানবন্দরে এতদিন যে করোনা সংক্রান্ত নিয়ম পালন করা হয়েছে, এখনও করা হচ্ছে।

সম্প্রতি করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন প্রথম শনাক্ত হয় দক্ষিণ আফ্রিকায়। এরপর ইউরোপ, অ্যামেরিকা ও এশিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে করোনার এই ধরনটি।  

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa