ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে তুমুল জনপ্রিয় ভারতের গণমাধ্যম!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২১
পাকিস্তানে তুমুল জনপ্রিয় ভারতের গণমাধ্যম!

২০২০ সালে শতভাগ বেড়েছে প্রসার ভারতীর অধীনে থাকা ডিজিটাল চ্যানেলগুলো। ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় জানিয়েছে, দূরদর্শন ও অল ইন্ডিয়া রেডিওর দর্শক ও শ্রোতা সংখ্যার তালিকায় দ্বিতীয় সর্বোচ্চ স্থানে রয়েছে পাকিস্তান।

 

মন্ত্রণালয়ের দাবি, গত বছর দূরদর্শন ও আকাশবাণীর চ্যানেলগুলো ১০০ কোটির বেশি বার এবং ৬০০ কোটি ডিজিটাল ওয়াচ মিনিট ধরে দেখা হয়েছে।

এক বিবৃতিতে বলা হয়েছে, ২০২০ সালে দূরদর্শন ও অল ইন্ডিয়া রেডিওর কনটেন্ট ভারতের পরে সবচেয়ে বেশি শোনা হয়েছে পাকিস্তানে। তার পরেই রয়েছে আমেরিকার স্থান।

২০২০ সালে প্রসার ভারতীর মোবাইল অ্যাপ ‘নিউজ অন এয়ার’ ব্যবহার করেছেন ২৫ লাখ ইউজার, যার ফলে ৩০ কোটির বেশি ভিউ এসেছে এই প্ল্যাটফর্মে।  

পাশাপাশি, ২০০টির বেশি স্ট্রিমস-এ লাইভ রেডিও স্ট্রিমিং জনপ্রিয়তম ফিচার হিসেবে উঠে এসেছে।

ডিডি ন্যাশনাল ও ডিডি নিউজ ছাড়া প্রসার ভারতীয় প্রথম ২০টি জনপ্রিয় ডিজিটাল চ্যানেলের মধ্যে রয়েছে ডিডি সৈহাদ্রির মরাঠি নিউজ, ডিডি চন্দনার কন্নড় অনুষ্ঠান, ডিডি বাংলার বাংলা নিউজ এবং ডিডি সপ্তগিরির তেলুগু অনুষ্ঠান।

বিবৃতিতে জানানো হয়েছে, ‘ডিডি স্পোর্টস (DD Sports) ও আকাশবাণী স্পোর্টস-এর ধারাভাষ্যের সুবাদে স্থায়ী ডিজিটাল ফলোয়িং রয়েছে। সেই সঙ্গে প্রসার ভারতী আর্কাইভস এবং ডিডি কিষাণ চ্যানেলগুলিও জনপ্রিয়তার নিরিখে প্রথম ১০টি চ্যানেলের তালিকায় স্থান পেয়েছে। ’ সূত্র: ফিনান্সিয়াল পোস্ট

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।