ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গ্যাটউইক বিমানবন্দরে ড্রোন ‘বিড়ম্বনায়’ আটক ২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
গ্যাটউইক বিমানবন্দরে ড্রোন ‘বিড়ম্বনায়’ আটক ২ বিমানবন্দরে যাত্রীদের অপেক্ষা

যুক্তরাজ্যের গ্যাটউইক বিমানবন্দরে ড্রোন উড়ে যাওয়ার ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে আটক করেছে পুলিশ। ড্রোন ‘বিড়ম্বনায়’ পড়ে বিশ্বের অন্যতম ব্যস্ত এ বিমানবন্দরটিতে একদিনের বেশি সময় ফ্লাইট ওঠানামা বন্ধ থাকে। যাতে ভোগান্তিতে পড়েন কয়েক হাজার যাত্রী।

সাসেক্স পুলিশ জানিয়েছে, বিমানবন্দরটির রানওয়ের উপর দিয়ে দু’টি ড্রোন উড়ে যাওয়ার ঘটনায় জড়িত সন্দেহে শুক্রবার (২১ ডিসেম্বর) দুইজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত তদন্ত চলছে।

তবে যাদের আটক করা হয়েছে তাদের বয়স কতো বা বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি।

এদিকে যাত্রীদের নিরাপত্তার পূর্ণ নিশ্চয়তা বিধান না হওয়া পর্যন্ত সব ধরনের তদন্ত কার্যক্রম অব্যাহত রাখছে সাসেক্স পুলিশ। যাত্রীদের সঙ্গে বা বিমানবন্দরের আশপাশের এলাকায় সন্দেহভাজন কিছু চোখে পড়লে পুলিশের নজরে আনার জন্য অনুরোধ করা হয়েছে।

রানওয়েতে ড্রোনের উপস্থিতি চোখে পড়ার পর গ্যাটউইক বিমানবন্দরে সব ধরনের ফ্লাইট ওঠানামা বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে ৭৬০টি ফ্লাইটের প্রায় এক লাখ যাত্রী ভোগান্তিতে পড়েন। পরবর্তীতে একদিনের বেশি সময় বন্ধ থাকার পর শুক্রবার সকালে বিমানবন্দরটি খুলে দেয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।