ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বার্লিনে সন্দেহভাজন হামলাকারীর ছবি প্রকাশ, ঘোষণা পুরস্কারের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
বার্লিনে সন্দেহভাজন হামলাকারীর ছবি প্রকাশ, ঘোষণা পুরস্কারের

জার্মানির বার্লিন শহরে জনাকীর্ণ বাজারে ট্রাক চালিয়ে অন্তত ১২ জনকে হত্যা ও প্রায় অর্ধশতকে আহত করার ঘটনায় এবার এক তিউনিসিয়ার নাগরিককে খুঁজছে...

ঢাকা: জার্মানির বার্লিন শহরে জনাকীর্ণ বাজারে ট্রাক চালিয়ে অন্তত ১২ জনকে হত্যা ও প্রায় অর্ধশতকে আহত করার ঘটনায় এবার এক তিউনিসিয়ার নাগরিককে খুঁজছে পুলিশ।

সন্দেহভাজন ওই হামলাকারীর নাম আনিস আমরি।

বয়স ২৪। তাকে ধরার মতো পর্যাপ্ত তথ্য পেতে ১ লাখ ইউরো পুরস্কার ঘোষণা করেছে জার্মান সরকার। এর আগে ২৩ বছর বয়সী নাভেদ নামে এক পাকিস্তানি যুবককে সন্দেহ করে আটক করা হলেও প্রমাণ না মেলায় পুলিশ তাকে ছেড়ে দিতে বাধ্য হয়।

বুধবার (২১ ডিসেম্বর) জার্মান সংবাদমাধ্যমগুলো জানায়, যে ট্রাক-লরি দিয়ে হামলা চালানো হয়েছে, সেটির চালকের আসনের নিচে আনিসের পরিচয়পত্র পাওয়া গেছে। লরির ভেতরে পাওয়া সবরকম ডিএনএ নমুনা পরীক্ষা করা সম্পন্ন, একইসঙ্গে প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে পাওয়া তথ্যও যাচাই হয়ে গেছে। ক্লু মিলিয়ে ধরে ফেলা হবে আনিসকে। ইতোমধ্যে তার খোঁজে নর্থরাইন ওয়েস্টফালিয়া প্রদেশে অভিযান চালানো হয়েছে, কারণ ট্রাকের ভেতর পাওয়া তার পরিচয়পত্রে দেখা গেছে, তার জার্মানিতে থাকার অনুমতিপত্র ওই প্রদেশ থেকে ইস্যু করা।

১৯৯২ সালে তিউনিসিয়ার তাতোউনিতে জন্ম আনিসের। চলতি বছরের ফেব্রুয়ারি থেকে বার্লিনে বসবাস তার।

সোমবার (১৯ ডিসেম্বর) বাংলাদেশ সময় দিনগত রাত ৩টার দিকে বার্লিনের জনাকীর্ণ একটি বাজারে ওই ট্রাক হামলার ঘটনায় শেষ খবর পর্যন্ত ১২ জন নিহত ও প্রায় অর্ধশত মানুষ আহত হন।

বাংলাদেশ সময়: ০০২৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।