ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইরানে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ৩১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
ইরানে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ৩১ ছবি: সংগৃহীত

ইরানের উত্তরাঞ্চলীয় প্রদেশ সেমনানে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩১ জনে দাঁড়িয়েছে। এছাড়া এ দুর্ঘটনায় আহত হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বেশ কয়েকজন।

ঢাকা: ইরানের উত্তরাঞ্চলীয় প্রদেশ সেমনানে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩১ জনে দাঁড়িয়েছে। এছাড়া এ দুর্ঘটনায় আহত হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বেশ কয়েকজন।

 

এর আগে স্থানীয় সময় শুক্রবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে সেমনানের হাফট খান স্টেশনের কাছে দুই ট্রেনের মুখোমুখি এ সংঘর্ষের ঘটনা ঘটে।

দেশটির ত্রাণ ও উদ্ধার কার্যক্রম সংস্থার মুখপাত্র মোস্তফা মোরতাজাভি জানান, ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত ৩১ জনের মরদেহ এবং ৬২ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কার্যক্রম শুরু করেছেন উদ্ধারকর্মীরা। তবে তুষারপাত এবং সড়কগুলো বরফ পরে ঢেকে যাওয়ায় উদ্ধারকাজে সাময়িক সমস্যা হচ্ছে। ফলে উদ্ধার কাজে গতিশীলতা আনতে ঘটনাস্থলে হেলিকপ্টার পাঠানো হয়েছে।

স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনকে অপর ট্রেনটি ধাক্কা দিলে হতাহতের এ ঘটনা ঘটে। সংঘর্ষের পর একটি ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয় এবং দু’টি বগিতে আগুন ধরে যায়।  নিহতদের মধ্যে অন্তত চারজন রেলওয়ে কর্মকর্তা রয়েছেন।

তবে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে। এদিকে দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে দেশটির কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬/আপডেট: ১৭২২ ঘণ্টা
আরএইচএস/জেডএস

***ইরানে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ৮
***ইরানে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।