ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘ভারত ছাড়ো’ প্রসঙ্গ তুলে মোদির তোপ কি ‘ইন্ডিয়া’ জোটের দিকে?

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
‘ভারত ছাড়ো’ প্রসঙ্গ তুলে মোদির তোপ কি ‘ইন্ডিয়া’ জোটের দিকে?

সামনেই লোকসভা ভোট। তার আগে, বিরোধী পক্ষ কার্যত নিজেদের শিবির জোরালো করতে শুরু করেছে।

বিরোধী জোটের নাম যে ‘ইন্ডিয়া’, তা ইতোমধ্যেই ঘোষিত হয়েছে। এই পরিস্থিতিতে বিরোধী জোটকে টার্গেট করতে ছাড়লেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রোববার ‘অমৃত ভারত স্টেশন প্রকল্প’ এর উদ্বোধনকালে বিরোধীদের নিয়ে নাম না করে ‘কুইট ইন্ডিয়া’ (ভারত ছাড়ো) প্রসঙ্গ তুলে তোপ দাগেন। দেশের ৫০৮টি স্টেশনের অমৃত ভারত স্টেশন প্রকল্পের উদ্বোধন করে বক্তব্য রাখছিলেন প্রধানমন্ত্রী মোদি।  

ভার্চুয়াল মাধ্যমে অংশ নিয়ে মোদি বলেন, ‘কুইট ইন্ডিয়া’ আন্দোলন দেখে দেশবাসী উৎসাহিত হয়ে বলছে, দুর্নীতি, তোষণ, বংশবাদ, ভারত ছাড়ো।  

বিরোধীদের টার্গেট করে মোদি বলেন, ওরা নিজেরা কাজ করতে চান না, আর কাউকে কাজ করতে দিতে চান না। নেতিবাচক রাজনীতির ঊর্ধ্বে উঠে আমরা ইতিবাচক রাজনীতির পথে যাচ্ছি মিশন মোডে, যেখানে অগ্রাধিকার দেওয়া হচ্ছে উন্নয়নকে।

তিনি বলেন, উন্নয়নের দিকে যে ভারত এগিয়ে যাচ্ছে, সেই ভারত অমৃতকালের সূচনায় রয়েছে। নতুন শক্তি, নতুন উদ্যম, নতুন প্রতিজ্ঞা, নতুন উৎসাহ দিয়ে ভারতীয় রেলে নতুন একটি অধ্যায়ের সূচনা হচ্ছে।

এদিন যে প্রকল্পের উদ্বোধন করেন মোদি, সেই প্রকল্পের আওতায় ৫০৮ টি স্টেশনের উন্নয়ন হবে। এই প্রকল্পে মোট হাজারেরও বেশি স্টেশনকে আরও উন্নত করা হবে। বিশেষত রেলের ট্রাফিক বন্দোবস্ত আরও পটু হবে। আর এই উদ্বোধন পর্বে এসেই নরেন্দ্র মোদী দেন এই বার্তা।  

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।