ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

৭০ বছর বয়সী নারী ১৭৮ ঘণ্টা পর উদ্ধার 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
৭০ বছর বয়সী নারী ১৭৮ ঘণ্টা পর উদ্ধার 

তুরস্কে শক্তিশালী ভূমিকম্পের ১৭৮ ঘণ্টা পর ৭০ বছর বয়সী এক নারীকে উদ্ধার করা হয়েছে। এই নারী হাতায় প্রদেশে ভূমিকম্পে ভেঙে পড়া একটি তিন তলা ভবনের ধ্বংসস্তূপের নিচে চাপা ছিলেন।

 

সোমবার (১৩ ফেব্রুয়ারি) আল জাজিরা এই তথ্য জানিয়েছে। উদ্ধার পাওয়া বৃদ্ধার নাম নুরে গুরবাজ। গেল সোমবার ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পটি তুরস্ক ও সিরিয়ায় আঘাত হানে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

উদ্ধারকারীরা তাকে উদ্ধারের পর অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠান। উদ্ধারকর্মীরা এই সফল অভিযানের পর একে অন্যকে জড়িয়ে ধরেন।

এদিকে ১৭৮ ঘণ্টা ধ্বংসস্তূপে চাপা থাকার পর এক মেয়েকে উদ্ধার করা হয়েছে। তার নাম মিরায়ে। তুরস্কের দক্ষিণাঞ্চলীয় শহর আদিয়ামান থেকে তাকে উদ্ধার করা হয়।  

ভয়াবহ ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহতের সংখ্যা ৩৬ হাজার ছাড়িয়েছে। সোমবার আল জাজিরা এই খবর জানায়। তুরস্কের জরুরি সমন্বয় কেন্দ্র জানায়, সেদেশে নিহত বেড়ে ৩১ হাজার ৬৪৩ জনে দাঁড়িয়েছে।

অন্যদিকে সিরিয়ায় নিহত হয়েছেন অন্তত চার হাজার ৫৭৪ জন। স্যালভেশন সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, বিদ্রোহী নিয়ন্ত্রিত অঞ্চলে তিন হাজার ১৬০ জন নিহত হয়েছেন। সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা বলছে, সরকার নিয়ন্ত্রিত অঞ্চলে নিহত হয়েছেন এক হাজার ৪১৪ জন।

বাংলাদেশ সময়:  ১৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।