ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ভারত

কলকাতায় দেখানো হবে যেসব বাংলাদেশি সিনেমা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
কলকাতায় দেখানো হবে যেসব বাংলাদেশি সিনেমা

কলকাতা: মাঝের দুই বছর করোনা মহামারি বাদ দিলে চলতি বছরও কলকাতায় চতুর্থবারের জন্য আয়োজিত হতে চলেছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। এ বছর কলকাতার সিনেপ্রেমী বাঙালিদের মোট ৩৭টি বাংলাদেশের সিনেমা দেখানো হবে।

সাধারণত হাতে গোটা কয়েকটি ওটিটি প্ল্যাটফর্ম ছাড়া বাংলাদেশের সিনেমার স্বাদ মেলে না কলকাতাবাসীর। ফলে এই সময়টার জন্য অপেক্ষা করেন তারা। পাঁচদিনে (২৯ অক্টোবর-২ নভম্বর) ৩৭টি বাংলাদেশের সিনেমা দেখানো হবে রবীন্দ্রসদন লাগোয়া নন্দনের তিনটি (১, ২, ৩) প্রেক্ষাগৃহে।

সিনেমাগুলি হলো: গুনীন, হৃদিতা, বিউটি সার্কাস, হাওয়া, পরান, পায়ের তলায় মাটি নাই, পাপ পুণ্য, কালবেলা, চন্দ্রাবতী কথা, চিরঞ্জীব মুজিব, রেহানা মরিয়ম নূর, নোনা জলের কাব্য, রাত জাগা ফুল, লাল মোরগের ঝুঁটি, গোর, গলুই, গণ্ডি, বিশ্ব সুন্দরী, রুপসা নদীর বাঁকে, শাটল ট্রেন, মনের মতো মানুষ পাইলাম না, ন-ডরাই, কমলা রকেট, গহীন বালুচর এবং ৪৯ বাতাস।

প্রামাণ্য চলচ্চিত্রের মধ্যে থাকছে চারটি ছবি। সেগুলো হলো: হাসিনা এ ডটারস টেল, বদ্ধভূমিতে একদিন এবং একটি দেশের জন্য গান মধুমতি পারের মানুষটি শেখ মুজিবুর রহমান।

স্বল্প দৈর্ঘ্যের মধ্যে থাকছে আটটি সিনেমা। সেগুলো হলো: ধড়, ময়না, ট্রানজিট, কোথায় পাব তারে, ফেরা, নারী জীবন, কাগজ খেলা এবং আড়ং।

তবে কলকাতার সিনেমাপ্রেমীদের চাহিদা থাকার কারণে ‘হাওয়া’, ‘পরান’ এবং ‘হাসিনা এ ডটারস টেল’ একাধিকবার দেখানো হবে।

বুধবার (২৬ অক্টোবর) কলকাতা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ উপ হাইকমিশনার আন্দালিব ইলিয়াস।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।