ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারত

আগরতলায় সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, মে ১৮, ২০২২
আগরতলায় সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ

আগরতলা (ত্রিপুরা): কোনো অভিযোগ ছাড়াই মঙ্গলবার দিবাগত রাতে ত্রিপুরার রাজধানী আগরতলার রাধানগরের ভিআইপি রোড থেকে কলেজ টিলা ফাঁড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরিন্দম রায় পুলিশ সদস্যদের নিয়ে ফটো সাংবাদিক নিতাই দে’কে গ্রেফতার করেন। রাতে তাকে পূর্ব আগরতলা থানায় আটকে রেখে মানসিক ও শারীরিক নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে।

এমনকি তার কাছে থাকা নগদ ১০ হাজার রুপি, ক্যামেরা ও মোবাইল ফোনসহ পুলিশ সদস্যরা নিয়ে নেন বলেও অভিযোগ করেছেন সাংবাদিক নিতাই দে।

এ ঘটনার প্রতিবাদে বুধবার (১৮ মে) আগরতলা প্রেসক্লাবের সম্পাদক প্রণব সরকারের নেতৃত্বে সাংবাদিকদের একটি টিম প্রথমে পূর্ব আগরতলা থানায় যান। ওসি অরিন্দম নিতাই দে’কে গ্রেফতারের কারণ সঠিকভাবে বলতে পারেননি।

নগদ রুপি নিয়ে নেওয়ার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, যদি নগদ রুপি নিয়ে থাকে তবে তার প্রমাণ দেখানো হোক। এ সময় ত্রিপুরার সিনিয়র সাংবাদিকদের সঙ্গে উচ্চবাচ্য করেন ওসি অরিন্দম।

এরপর রাজ্যের সাংবাদিকরা দোষী পুলিশ অফিসার অরিন্দম রায়ের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে পুলিশ সদর দপ্তরের সামনে বিক্ষোভ করেন ও ধর্নায় বসেন। তারা ওই পুলিশ কর্মকর্তার বরখাস্তের দাবি জানান। পরে পুলিশ কর্মকর্তাদের পক্ষ থেকে অভিযুক্ত অরিন্দমকে বরখাস্ত করার বিষয়ে আশ্বাস দেওয়া হলে সাংবাদিকরা তাদের কর্মসূচি প্রত্যাহার করে নেন।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, মে ১৮, ২০২২
এসসিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa