ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ভারত

সৌরভের বাড়িতে নৈশভোজে শেষ হলো অমিত শাহর পশ্চিমবঙ্গ সফর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৪ ঘণ্টা, মে ৭, ২০২২
সৌরভের বাড়িতে নৈশভোজে শেষ হলো অমিত শাহর পশ্চিমবঙ্গ সফর

কলকাতা: দুইদিনের সফরে বৃহস্পতিবার (৫ মে) পশ্চিমবঙ্গে এসেছিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুক্রবার (৬ মে) ছি তার পশ্চিমবঙ্গ সফরের শেষ দিন।

এ সফরের শেষ কার্য তালিকায় ছিল সৌরভ গাঙ্গুলির বাড়িতে নৈশ ভোজ। এদিন স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার পর কলকাতায় সাবেক ভারত ক্যাপ্টেনের বাড়িতে যান অমিত শাহ। তিনি নিরামিষ ভোজী। তাই সেই ধরনের খাবার দিয়েই তাকে আপ্যায়ন করা হবে বলে আগেই জানায়েছিলেন সৌরভ।

এদিন সন্ধ্যায় তার বাড়িতে ঢুকতেই ফুল ছিটিয়ে বরণ করা হয় অমিত শাহকে। এরপর তাকে নিয়ে যাওয়া হয় দোতলায় সৌরভের নিজের ঘরে। সেখানে মকাইবাড়ীর দার্জিলিং চা দিয়ে আপ্যায়ন করা হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। সম্প্রতি এই চা দিয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আপ্যায়ন করেছিলেন সৌরভ। এবার সেই বাড়িতে পা রাখলেন অমিত শাহও।

স্বরাষ্ট্রমন্ত্রীর নৈশ ভোজে ছিল লুচি, রুটি, আলুর দম, পনিরের তরকারি, ডাল, নানান ধরনের মিষ্টি, দইসহ আরও কয়েক ধরনের খাবার। এসব রান্না করেছেন সৌরভের মা নিরুপমা গাঙ্গুলি। নিরাপত্তার কারণে পরিবারের মোট ৮ জন সদস্য সে সময় বাড়িতে থাকতে পেরেছিলেন।

এর আগে বৃহস্পতিবার (৫ মে) মমতা ব্যানার্জিকে প্রশ্ন করা হয় সৌরভের বাড়িতে অমিত শাহের নৈশভোজ প্রসঙ্গে। তখন মুখ্যমন্ত্রী বলেন, `দেশের স্বরাষ্ট্রমন্ত্রী যদি সৌরভের বাড়িতে যেতে চান, তাতে সমস্যা কোথায়? আমি সৌরভকে বলব, ওনাকে মিষ্টি-দই খাওয়াতে। শুক্রবার সৌরভ বলেছেন, জয় শাহ আমার সঙ্গে কাজ করে। তার বাবা আমার বাড়িতে আসছেন। এটা সৌজন্য সাক্ষাৎ।

বৃহস্পতিবারের একাধিক কর্মসূচির পর, শুক্রবার সকালেও পশ্চিমবঙ্গে একগুচ্ছ কর্মসূচি ছিল অমিত শাহর। এদিন সন্ধ্যায় ভারতের স্বাধীনতার ৭৫তম বর্ষপূর্তি এবং কলকাতার দুর্গাপূজাকে ইউনেসকোর আন্তর্জাতিক স্বীকৃতি উপলক্ষে ভিক্টোরিয়া মেমোরিয়ালে আয়োজিত সরকারি অনুষ্ঠানে যোগ দেন তিনি।
এ সময় তিনি বলেন, দুর্গাপূজা নারী শক্তির পূজা। নারীদের প্রতি সম্মান। গোটা বিশ্ব আমাদের সংস্কৃতির প্রশংসা করে। দুর্গাপূজাকে ইউনেস্কোর স্বীকৃতি শুধু বাংলার গর্ব নয়,  গোটা ভারতের গর্বের বিষয়। গোটা বিশ্ব আমাদের সংস্কৃতির প্রশংসা করে। আমাদের সংস্কৃতি চিরন্তন। তিনি আরও বলেন, স্বাধীনতার অমৃত মহোৎসব ভারতজুড়ে পালিত হচ্ছে। অনেক সংঘর্ষ আত্মত্যাগের মধ্যে দিয়ে ভারত স্বাধীন হয়েছে। ভারতে এই স্বাধীনতার সংগ্রামের সূচনা হয়েছিল পশ্চিমবাংলা থেকে। বঙ্কিমচন্দ্রের বন্দেমাতারাম এবং কবিগুরু লেখা জাতীয় সঙ্গীত দুটোই এই বাংলা দিয়েছে। এটা আমাদের গর্বের।  

সৌরভের বাড়িতে নৈশ ভোজ শেষে এদিনই দিল্লি ফিরে যান ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বাংলাদেশ সময়: ০১২৩ ঘণ্টা, মে ০৬, ২০২২
ভিএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।