ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরা পুলিশের ১৫০ বছর পূর্তি উপলক্ষে র‍্যালি-দৌড় প্রতিযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৪
ত্রিপুরা পুলিশের ১৫০ বছর পূর্তি উপলক্ষে র‍্যালি-দৌড় প্রতিযোগিতা

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা পুলিশের ১৫০ বছর পূর্তি উপলক্ষে র‍্যালি ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাজধানী আগরতলায় র‍্যালি ও ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ত্রিপুরা পুলিশের পুরুষ ও নারী বিভাগ, সিভিল ডিফেন্স সার্ভিস ভলেন্টিয়ারসহ এসপিও কর্মীরা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার দেওয়া হয়।

মহারাজা বীর বিক্রম কিশোর মানিক্য বাহাদুর প্রথম ত্রিপুরা পুলিশ গঠন করেছিলেন। সেই পুলিশ শতবর্ষ পেরিয়ে এখন ১৫০ বছর পূর্ণ করলো। এ দীর্ঘ চলার পথে কত কত ইতিহাস রচিত হয়েছে। এ চলার পথে ব্যর্থতা যেমন আছে, তার চাইতে কয়েক গুণ বেশি আছে সাফল্য। ত্রিপুরা পুলিশের ১৫০ বছর পূর্তি উপলক্ষে আগরতলার এডি নগর পুলিশ মাঠ থেকে র‍্যালি ও ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয। এ উপলক্ষে এডিনগর পুলিশ মাঠে উপস্থিত ছিলেন ডিআইজি মনচাক ইপ্পার, পশ্চিম জেলার এসপি কিরণ কুমার কেসহ অন্য পুলিশ সদস্যরা। পুরুষ ও নারী পুলিশকর্মী, সিভিল ডিফেন্স সার্ভিস ভলেন্টিয়ারসহ এসপিও কর্মীরা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

কর্মসূচি প্রসঙ্গে পশ্চিম জেলার পুলিশ সুপার কিরণ কুমার কে বলেন, সাইবার অপরাধ সংক্রান্ত বিষয়ে জনগণের মধ্যে সচেতনতা তৈরি করার লক্ষ্যেই এ র‌্যালি ও ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এদিন ম্যারাথন দৌড় প্রতিযোগিতা শেষে পুরুষ ও নারী বিভাগে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। রাজ্য পুলিশের ১৫০ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার আগরতলার পাশাপাশি রাজ্যের অন্যান্য জেলা, মহকুমা এবং থানাগুলোতেও র‌্যালি ও ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২৪
এসসিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।